প্রতিশোধের সুযোগ এবার

তুমি আবারো? এটা এখন বলতেই পারে রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের ভক্তরা। এই লড়াই গত বছরের ফাইনালকেই যে মনে করিয়ে দিল আরেকবার। সেখানে রিয়ালের কাছে ৪-১ গোলে হেরেছিল জুভেন্টাস। এবার কোয়ার্টারে সেই হারের শোধ তোলারই যেন সুযোগ করে দিল ভাগ্য বিধাতা।

তবে এই ড্রয়ের আগে জুভেন্টাস কোচ বলেছিল, কোয়ার্টার ফাইনালে অন্য যেকোন দলের মুখোমুখি হলেও রিয়াল মাদ্রিদের মুখোমুখি হতে চাইনা। কিন্তু বিধাতা চাইল আরেকবার মুখোমুখি করিয়ে দেই। তখন জুভেন্টাস কোচের চাওয়া না চাওয়া কি আসে যায়।

গতবার জুভেন্টাসের গর্ব করার মত ডিফেন্স ছিল। তবে এবার সেখানে কিছুটা রদবদল হয়েছে। বুনুচ্চি ও দানি আলভেস চলে গেছে জুভেন্টাস ছেড়ে।

তবে চ্যাম্পিয়নস লিগে সর্বশেষ দেখায় রিয়াল মাদ্রিদ জিতলেও জুভেন্টাসের বিপক্ষে রিয়ালের ইতিহাস মোটেও সুবিধার নয়। এই জুভেন্টাস চার বার রিয়াল মাদ্রিদকে নক আউট পর্ব থেকে বিদায় করেছে। এমনকি ট্রুনামেন্টের নাম চ্যাম্পিয়নস লিগ হওয়ার পর রিয়াল মাদ্রিদ জুভেন্টাসের বিপক্ষে দুই লেগেই জয়ই পায়নি।

জুভেন্টাসের আছে বুফন। আছে চিয়েল্লিনি। আছে দিবালা ও হিগুইন। তবে রিয়াল মাদ্রিদের বিপক্ষে প্রথম লেগে পাজিনিক ও বেনাটিয়াকে পাবেনা জুভেন্টাস। সাসপেনশনের কারনে প্রথম লেগ মিস করবে তারা।