বিশ্বকাপে ব্রাজিলের থেকে আর্জেন্টিনাকে এগিয়ে রাখলেন বোল্ট

রাশিয়া বিশ্বকাপে বিশ্বকাপ জয়ের অন্যতম ফেভারিট ব্রাজিল। তবে এই ব্রাজিলের হাতেই শিরোপা দেখছেন না উসাইন বোল্ট। তবে ব্রাজিলের সম্ভাবনা না দেখলেও আর্জেন্টিনার হাতে বিশ্বকাপ উঠার সম্ভাবনা দেখছেন এই জ্যামাইকান কিংবদন্তি।

গতরাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নেমেছিল ব্রাজিল ও আর্জেন্টিনা দুই দলই। নেইমারকে ছাড়া ব্রাজিল মুখোমুখি হয়েছিল রাশিয়ার বিপক্ষে। ম্যাচটিতে তারা জিতে নিয়েছে ৩-০ গোলে। অন্যদিকে মেসিকে ছাড়া আর্জেন্টিনা জিতেছে ইতালির বিপক্ষে। ম্যাচে ২-০ গোলে জিতেছে তারা।

নিজেকে আর্জেন্টিনার ভক্ত উল্লেখ করে বোল্ট বলেন, এবারের বিশ্বকাপ মেসির হাতেই উঠতে পারে। সেই সম্ভাবনাও তাদের আছে। আমি বিশ্বকাপে তাদেরই সমর্থন করব।

কিন্তু কেন ব্রাজিলের সম্ভাবনা দেখছেন না বোল্ট?

বোল্ট বলেন, বিশ্বকাপে ফেভারিট জার্মানী। যদি নেইমার বিশ্বকাপের আগে ফিরতে পারে তাহলে ফেভারিট থাকবে ব্রাজিল। এরপর আছে আর্জেন্টিনা ও ফ্রান্স। এই চার দলকেই আমি সেরা চারে রাখব।

তবে নেইমার বিহীন ব্রাজিল শিরোপা জিততে পারবেনা বলে মন্তব্য করে বোল্ট বলেন, নেইমার উচ্চ পর্যায়ের তারকা। সে বিশ্বের সেরা খেলোয়ারদের একজন। যদি সে বিশ্বকাপের আগেই ফিট না হয় তাহলে আমার মনে হয় বিশ্বকাপ জয়ের সম্ভাবনা শেষ হয়ে যেতে পারে ব্রাজিলের।

এদিকে বুরুশিয়া ডর্টমুন্ডের জার্সিতে জার্মানীর ২০১৪ বিশ্বকাপ জয়ের নায়ক গোৎজের সাথে অনুশীলন করেছেন বোল্ট। সেখানেই তিনি বলেন, সে শেষবার আর্জেন্টিনাকে শেষ মুহুর্তে হত্যা করেছে। আমি সেটা কখনোই ভুলবনা।

জার্মানীর বর্তমানে খেলা প্রীতি ম্যাচে গোৎজের না থাকা নিয়ে বোল্ট বলেন, সবারই অফ ফর্ম যায়। কিন্তু সে জানে তার লেভেল। আমি মনে করি তার সুসময় ফিরে আসবে এবং আগামী বিশ্বকাপেও গুরুত্বপূর্ন পজিশনেই সে খেলবে।