বিশ্বকাপ নিশ্চিত করতে আফগানিস্তানের সামনে সহজ লক্ষ্য!

এরই মধ্যে ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপ নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ। আর সেই মিশনে মাঠে নেমেছে আফগানিস্তান এবং আয়ারল্যান্ড। বলতে গেলে বাঁচা-মরার লড়াই এটা। কারণ আজকের ম্যাচে যে দল জিতবে সেই দলই ওয়েস্ট ইন্ডিজের পর বিশ্বকাপের টিকিট নিশ্চিত করবে।

আর সেই ম্যাচে টস হেরে ফিল্ডিংয়ে নবী-রশিদদের আফগানিস্তান। ব্যাটিংয়ে নেমে সতর্কতায় শুরু করে আয়ারল্যান্ড। তবে ব্যক্তিগত ২০ রানে নবীর বলে ফেরেন ব্যাটসম্যান অধিনায়ক পোর্টারফিল্ড। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০৯ রান করে আয়ারল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন স্টার্লিং। রশিদ ৩ উইকেট, জাদরান ২ ও নবী ১ উইকেট পেয়েছেন। জয়ের জন্য ২১০ রান প্রয়োজন আফগানদের।

আয়ারল্যান্ড একাদশ: উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), পল স্টার্লিং, এন্ড্রু বালবিনি, নিল ও ব্রিয়েন (উইকেটরক্ষক), কেভিন ও ব্রায়েন, সিমি সিং, গ্যারি উইলসন, অ্যান্ডি ম্যাকব্রাইন, ব্যারি ম্যাকার্থি, বয়েড র্যাংকিন, টিম মার্টাগ।

আফগানিস্তান একাদশ: মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), গুলবদীন নায়েব, রহমত শাহ, আসগর স্ট্যানিকজাই (অধিনায়ক), সামিউল্লাহ শেনওয়ারি, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, রশিদ খান, শরফুদ্দিন আশরাফ, দৌলাত জাদরান, মুজিবুর রহমান।