বোলিং আক্রমন মুস্তাফিজকে ঘিরেই

নিদাহাস ট্রফিতে আজকে গুরুত্বপূর্ন ম্যাচে মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশ। ম্যাচটি দুই দলের জন্যই গুরুত্বপূর্ন। কারন, এই ম্যাচে হোচট খেলেই ট্রুনামেন্ট থেকেই ছিটকে যাওয়ার সম্ভাবনা থাকবে যেকোন দলেরই।

ভারত তিন ম্যাচের ২টিতে জিতে সবার উপরে আছে। তবে আজকের ম্যাচটি যদি হেরে যায় তাহলে তাহলে তাদের রান রেটও কমে যাবে। যা শেষ ম্যাচে তাদের উপর প্রভাব ফেলতে পারে।

অন্যদিকে আজ বাংলাদেশ যদি হেরে যায় তাহলে রান রেট আরো পিছিয়ে যাবে। তখন বাঁচা মরার ম্যাচ হয়ে যাবে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি। অন্যদিকে আজকের ম্যাচে জিতলে পরের ম্যাচটিতে অন্যরকম কিছু হলেও রান রেটে টিকে থাকতে পারে স্বপ্ন।

আর তাই আজকের ম্যাচে জিততে মরিয়া বাংলাদেশ টস জিতলে যে বোলিং বেছে নিবে সেটা বুঝাই যায়। একই কাজটিই করবেন ভারতীয় অধিনায়ক। আর তখন বোলারদের কাজটি করতে হবে শক্ত হাতে।

বাংলাদেশের পেসারদের মধ্যে একমাত্র মুস্তাফিজেই যা কিছু আশা করা যায়। দুই ম্যাচে চার উইকেট শিকার করা এই পেসার দিকেই আছে বাংলাদেশ। আজকের ম্যাচে জিততে হলে ব্যাটিংয়ের পাশা পাশি বোলিংটাকেও যে ভালো করতে হবে। আর বোলিংয়ের সেই নেতৃত্বটা সামনে থেকে দিতে হবে বাংলাদেশের এই কাটার মাষ্টারকেই।