ব্যর্থ অযোগ্য মন্ত্রীদের বরখাস্ত করুন

জিয়াউদ্দিন আহমেদ বাবলু বুধবার জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে অর্থমন্ত্রীর সমালোচনা করে সরকারের স্বার্থে ব্যর্থ অযোগ্য মন্ত্রীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া ও বরখাস্ত করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন বিরোধী দলের সংসদ সদস্য ।

তিনি বলেন, ব্যাংক খাতে অনিয়ম চিহ্নিত করা এবং শাস্তির ব্যবস্থা করতে একটি ব্যাংক কমিশন গঠন করারও দাবি জানান।

জিয়াউদ্দিন বাবলু বলেন, অর্থমন্ত্রী দুদিন আগে বলেছেন, ব্যাংকগুলোতে সাড়ে নয় হাজার কোটি টাকা মূলধন ঘাটতি। এই মূলধন কোথায় গেল? কার টাকা? আমানতকারীদের টাকায় ব্যাংকের মূলধন হয়। মূলধন জোগান দেওয়া হচ্ছে জনগণের করের টাকায়। একজন লুট করবে মানুষের টাকার তা ভরণ করবেন, তা হতে পারে না।

অর্থমন্ত্রীর কাছে বাবলু জানতে চান, ‘টেক্স পেয়াররা কি আপনাকে সেই অথরিটি দিয়েছে, মানুষের টাকায় লুটের টাকার ভরণপোষণ করার জন্য?’

প্রধানমন্ত্রীর উদ্দেশে বাবলু আরও বলেন, ‘আপনি দেশকে উন্নতি ও সমৃদ্ধির দিকে নিয়ে যাচ্ছেন। ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত দেশ গড়ার নিরলস চেষ্টা করছেন। টিম যদি স্ট্রং না হয়, অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারবেন না। আপনার সরকারের স্বার্থে যেসব ব্যর্থ মন্ত্রী আছেন, তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিন,মানুষের মধ্যে আস্থা তৈরি করেন যে মাননীয় প্রধানমন্ত্রী মানুষের কথা শোনেন।’

এর আগে বিরোধী দলের আরেক সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন, ব্যাংকগুলো পারিবারিক প্রতিষ্ঠান হয়ে গেছে। এখন এগুলো আর পাবলিক প্রতিষ্ঠান নয়। ব্যাংকের ওপর মানুষের আস্থা কমে যাচ্ছে।