ভারতীয় লিগে খেলতে ভিসা পাননি দেশ সেরা দুই তারকার

ভারত যাওয়ার ভিসা মেলেনি বাংলাদেশের জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন ও বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের অধিনায়ক কৃষ্ণা রানী সরকারের।

দেশ সেরা দুই তারকার ভারতীয় লিগে খেলতে ভিসা জটিলতায় ভারতে খেলা হচ্ছে না। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন থেকে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনে চিঠিও দেয়ার পরও তাদের ভিসা মেলেনি।

গতকাল বৃহস্পতিবার দ্বিতীয় দফায় পাবারর কথা থাকলেও শেষ পর্যন্ত তাদের পাসপোর্টে ভারতের ভিসা পড়েনি। আজ পাসপোর্ট ফেরতও নিয়ে আসা হয়েছে। স্বাভাবিকভাবে তাই মন খারাপ তিনবার মালদ্বীপ লিগ মাতিয়ে আসা সাবিনার। ভিসা না পাওয়ার কথা নিশ্চিত করেছেন নারী দলের কোচ গোলাম রব্বানিও।

বাংলাদেশে নারীদের লিগ হয় না। তাই প্রথমবারের মতো ভারতীয় লিগ খেলার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ছিলেন সাবিনা ও কৃষ্ণা। সে প্রস্তুতি নিয়ে এখন খেলতে না পারার হতাশা জুটল তাদের ভাগ্যে।

৭ দল নিয়ে ভারতের এই টুর্নামেন্টটি ২৫ মার্চ গড়াবে শিলংয়ে। তামিলনাড়ুর ক্লাব সেথু এএফসি তাদের বিদেশি কোটায় রেজিস্ট্রেশন করিয়েছে বাংলাদেশের এ দুই তারকা ফুটবলারকে। সাবিনাদের খেলা ২৬, ২৮, ৩১ মার্চ এবং ২, ৬ ও ৮ এপ্রিল।

সাবিনা খাতুন বাংলাদেশের প্রথম নারী ফুটবলার হিসেবে খেলেছেন বিদেশে। দুই দুইবার মালদ্বীপে ঘরোয়া আসরে খেলে কাঁপিয়েছেন প্রতিপক্ষের জাল। সেখানে গোল করেছেন মুড়িমুড়কির মতো। এবার ভারতে তার সঙ্গী ছিলেন জাতীয় দলের আরেক ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকার। অনূর্ধ্ব-১৬ দলের অধিনায়কের জন্য হবে ভারত সফর ছিল নতুন অভিজ্ঞতা।