ভুল স্বীকার করে যা বললেন ওয়ার্নার

বল বিকৃতি কাণ্ডে জড়িয়ে এক বছরের জন্য নির্বাসিত হয়েছেন ওয়ার্নার। তাঁর সতীর্থরাও একের পর এক অভিযোগ এনেছেন বাঁ হাতি মারকুটে ব্যাটসম্যানের বিরুদ্ধে। এ হেন ওয়ার্নার সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চাইলেন। বাঁ হাতি ওপেনার লিখেছেন, অস্ট্রেলিয়া ও সারা বিশ্বের ক্রিকেট অনুরাগীদের কাছে তিনি ক্ষমাপ্রার্থী। অজি এই ব্যাটসম্যান আরও লিখেছেন, ‘‘আমি সিডনিতে ফিরে যাচ্ছি। সমর্থকরা যে আঘাত পেয়েছেন, তা আমি বুঝতে পেরেছি। ঘটনার দায় স্বীকার করে নিচ্ছি। যে খেলাকে ছোটবেলা থেকে ভালবেসে এসেছি, সেই খেলাই কলঙ্কিত হয়েছে।’’

৩১ বছরের ওয়ার্নারের ক্লাব ক্রিকেট খেলতে এখন কোনও সমস্যা নেই। তবে ভবিষ্যৎ সম্পর্কে এখনও সিদ্ধান্ত নেননি তিনি। ওয়ার্নার বলেছেন, ‘‘আমার পরিবার, বন্ধুবান্ধব এবং বিশ্বস্ত পরামর্শদাতাদের সঙ্গে সময় কাটাতে হবে। কয়েকদিনের মধ্যে আমি আমার ভবিষ্যৎ পরিকল্পনা জানিয়ে দেব।’বল বিকৃতি কাণ্ডে ওয়ার্নারকেই মূল চক্রী হিসেবে ধরা হচ্ছে। বল বিকৃতির ঘটনার ছক সাজিয়েছিলেন ওয়ার্নার স্বয়ং। তাই নির্বাসন কাটিয়ে ফিরে এসে স্মিথ নেতার চেয়ারে বসতে পারেন। কিন্তু অধিনায়কের চেয়ারে বসা ওয়ার্নারের পক্ষে মনে হয় আর সম্ভব নয়।

সানরাইজার্স হায়দরাবাদের নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন ওয়ার্নার। তাঁর জায়গায় নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনকে ক্যাপ্টেন করা হয়েছে।