ভেনেজুয়েলায় কারাগারে দাঙ্গা, আগুনে ৬৮ বন্দির প্রাণহানি
The news is by your side.

ভেনেজুয়েলায় কারাগারে দাঙ্গা, আগুনে ৬৮ বন্দির প্রাণহানি

ভেনিজুয়েলার দক্ষিণাঞ্চলের শহর ভ্যালেন্সিয়ার একটি কারাগারে আগুন লেগে ৬৮ জন বন্দির প্রাণহানির খবর পাওয়া গেছে। ভেনিজুয়েলার চিফ স্টেট প্রসিকিউটর তারেক সাব এর টুইটার পোস্টের বরাতে দিয়ে খবরটি জানায় নিউইয়র্ক টাইমস।

জানা যায়, কারাবোদো স্টেট পুলিশ হেডকোয়ার্টারের পাশে অবস্থিত এই ডিটেনশন সেন্টারটিতে একটি ম্যাট্রেসে আগুন লাগে। পরে তা ছড়িয়ে পড়ে বলে জানা গেছে। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত স্থানীয় দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। ভেনেজুয়েলার একটি কারাগারে দাঙ্গা ও আগুনে বহুসংখ্যক মানুষ নিহতের আশঙ্কা করা হচ্ছে।

বুধবার স্থানীয় কর্মকর্তা ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে এখবর জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।ঠিক কতজন মানুষ নিহত হয়েছেন তা জানায়নি কর্তৃপক্ষ। তবে বিবিসি জানিয়েছে, একটি সেলে থাকা অন্তত ৫ জন বন্দি নিহত হয়েছেন।পুলিশ স্টেশনের বাইরে স্বজনদের উৎকণ্ঠিত অপেক্ষা

সরকারি কর্মকর্তা হেসাস সান্তাদার জানান, ভ্যালেন্সিয়া শহরে এই ঘটনা ঘটেছে। এতে কারাবোবো শহর শোকাহত। ফরেনসিক চিকিৎসকরা নিহতের সংখ্যা নিশ্চিত করার জন্য কাজ করছেন। এক পুলিশ কর্মকর্তার পায়ে গুলি লেগেছে। তবে তার অবস্থা আশঙ্কাজনক নয়। দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমে নিহতের সংখ্যা ৬০ জনের বেশি হতে পারে উল্লেখ করা হয়েছে।ভেনেজুয়েলার কারাগারগুলোতে ধারণক্ষমতার চেয়ে বেশি বন্দি রয়েছে এবং বন্দিদের কাছে অস্ত্র ও মাদক থাকে।

কারা অধিকারকর্মী হামবার্তো প্রাদো বলেন, কারাগারে বন্দিদের মধ্যে ভয়ংকর লোকজন রয়েছে। কর্তৃপক্ষ এদের অবস্থানের কথা জানেই না। কারণ তারা ভয়ে কারাগারের ভেতরে প্রবেশ করে না।