মেসিকে ছাড়িয়ে দারুণ এক মাইলফলক গড়লেন রোনালদো!

মৌসুমের শুরুটা ভালো করতে না পারলেও আস্তে আস্তে নিজেকে বদলে ফর্মে ফেরেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। আর সেই পারফরম্যান্স এবার কাজে লাগিয়েছেন জাতীয় দলের জার্সিতে। বিশ্বকাপের আগে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে গতকাল শুক্রবার মিশরের মুখোমুখি হয় পর্তুগাল। আর সেই ম্যাচে রোনালদোর কাণ্ডে হতবাক সবাই।

যেখানে পুরো ৯০ মিনিটে ১-০ তে পিছিয়ে পর্তুগাল। সেখানেই ম্যাচ শেষে ২-১ ব্যবধানে মিশরকে হারায় পর্তুগাল। যোগ করা সময়ে ৯২ ও ৯৪ মিনিটে দুই অবিশ্বাস্য গোল করে দলকে ২-১ ব্যবধানে জয় এনে দেন রিয়াল মাদ্রিদ তারকা রোনালদো। আর সেই সঙ্গে দারুণ এক মাইলফলক গড়েন তিনি।

এই ২ গোলে পর্তুগালের জার্সিতে আন্তর্জাতিক ফুটবলে রোনালদোর গোলসংখ্যা ৮১টি। যার ফলে সর্বকালের সর্বোচ্চ আন্তর্জাতিক গোলদাতার তালিকায় তিন নম্বরে ওঠে এসেছেন পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা। এ তালিকায় ১০৯ আন্তর্জাতিক গোল করে শীর্ষে আছেন ইরানের সাবেক ফুটবলার আলি দাই।

৮৪টি গোল করে দ্বিতীয় স্থানে রয়েছেন হাঙ্গেরির সাবেক গ্রেট ফুটবলার ফেরেন্স পুসকাস। তাকে টপকাতে রোনালদোর প্রয়োজন আর মাত্র ৪টি গোল। আগামী সোমবার নেদারল্যান্ডসের বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচে নামবে রোনালদোর পর্তুগাল। অন্যদিকে আর্জেন্টাইন তারকা মেসির গোল সংখ্যা ৬১টি।