মেসি বিহীন আর্জন্টিনার হারের কারণ কি ছিল

মেসি বিহীন য়ার্জেন্টিনা কে একবারে পাত্তাই দিল না স্পেন। গত কাল রাতের প্রীতি ম্যাচে লিওনেস মেসি খেলেন নী। দর্শকরা যেন এক অন্য আর্জেন্টিনাকে দেখেছে  কাল খেলেতে। স্পেনের ইসকো-ডিয়াগো কস্তা কিংবা থিয়াগো আলকানতারাদের ঠেকানোর কোন বুদ্ধি ছিলনা আর্জেন্টিনার কাছে। মেসি থাকলে কি অন্য রকম হত এমন প্রশ্ন ঘুর পাক খাচ্ছে আর্জন্টিনার দর্শসকদের কাছে। তবে প্রশ্ন উঠেছে একা মেসি ই  বা কি করতে পারতেন। তার উপর আবার আর্জেন্টিনা গোল রক্ষক রোমারিও ২২ মিনিটে চোট নিয়ে মাঠ ছাড়লে বিপদ আরো ঘনিয়ে আসে।

তবে অনেকের ধারনা দল মেসি  থাকলে হয়ত অন্য রকম হত। সবাই একটা সঞ্চিবণি শক্তি খুজে পেত। এর আগের ম্যাচেও মেসি খেলেনী কিন্তু সেবার আর্জেন্টিনা দুই গোলে জিতে যায় কিন্তু এ বার ঘটে গেল অন্য ঘটনা। ফুটবল বিশ্ব আবার নেড়েচেড় বসেছে কেননা আর্জন্টিনা হেরেছে ৬ গলের ব্যবধানে। শত শত বাংলাদেশি আর্জেন্টিনার সমর্থক তারা  আহত হয়েছে এই হারে । তবে কি বলা যায় লিওনেস মেসি ছাড়া আর্জন্টিনার দল তলানীতে এসে ঠেকেছে। না হলে এমন কেন হবে ম্যাচের ১২ মিনিটে আর্জেন্টিনার জালে প্রথম গোলটি দেয় স্বাগতিক স্পেন।

প্রথমার্ধে আর্জেন্টিনা এক গোল শোধ করলেও দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোলটি করেন ইসকো। চার মিনিট পর ব্যবধান ৪-১ করেন থিয়াগো। ফলে আর্জেন্টিনার বড় হার । আর স্পেনের ৬-১ ব্যবধানের বড় জয়।