মেসি-সুয়ারেজ নয়, জিততে হলে যা প্রয়োজন বার্সার

আজ রাতে লা লিগার সবচেয়ে বড় ম্যাচে বার্সালোনা মুখোমুখি হবে অ্যাতলেটিকো মাদ্রিদের। সবচেয়ে বড় বলার কারন হল, শিরোপা লড়াইয়ে আছে এই দুই দলই। তাই বার্সা রিয়াল কিংবা রিয়াল-অ্যাতলেটিকোকে ছাপিয়ে এই মৌসুমের জন্য হলেও সবচেয়ে বড় ম্যাচ এখন বার্সা-অ্যাতলেটিকো মাদ্রিদের এই ম্যাচটি। অনেকের মতেই এই ম্যাচেই হতে পারে শিরোপা নির্ধারণী ম্যাচ।

স্পানিশ লা লিগার সবার উপরে আছে বার্সালোনা। তাদের পয়েন্ট ৬৬। দুই নম্বরে থাকা অ্যাতলেটিকোর সংগ্রহ ৬১। ব্যবধান মাত্র ৫ পয়েন্ট। আজ যদি অ্যাতলেটিকো জয় পায় তাহলে জমে যাবে লা লিগা।

এদিকে বার্সার দুই সেরা তারকা সুয়ারেজ ও মেসি। দুজনেই আছেন দুর্দান্ত ছন্দে। গোলের পর গোল করে দলকে জিতিয়ে যাচ্ছেন এই দুই তারকা। সেজন্য আজ প্রতিপক্ষ অ্যাতলেটিকো মাদ্রিদের প্রধান টার্গেটই থাকবে বার্সার এই দুইতারকাকে যেভাবেই হোক থামানো। তাদের থামাতে পারলেই অর্ধেক থেমে যাবে বার্সালোনা।

সময়ও তাদের হয়েই কথা বলছে। সব মিলিয়ে এই দুই তারকা গোল করেছে ৪৩টি। তার মধ্যে মেসির ২৩টি ও সুয়ারেজের ২০টি। বার্সার বেশির ভাগ ম্যাচেই তাদের গোলে এসেছে জয়। এই দুই তারকা চুপ থাকলেই চুপসে যায় বার্সা। এই দুই তারকার পর সবচেয়ে বেশি গোল পাউলিনহোর। পুরো বিশ্বকে চমকে দেয়া এই মিডফিল্ডারের গোল ৮টি।

তাই অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে প্রতিপক্ষের প্রদান টার্গেটই হবে মেসি -সুয়ারেজ। কিন্তু যদি এই দুই তারকা আসলেই কোন বন্দি হয়ে যায় তাহলে কি হবে? সেজন্যই এখন বার্সাকে মনোযোগ দিতে হবে অন্যদিকে। কোন সেই দিক?

এখন আবার সুযোগ আছে বার্সার অন্য তারকাদের। পাউলিনহো, কৌতিনহো, ডেম্বেলে, আলকাসেরদের এবার নিতে হবে সুযোগ। মেসি-সুয়ারেজ ব্যর্থ হলেও কাজটা ঠিকই করে নিতে হবে এই তারকাদের। যদি অন্যরা নিজেদের কাজটি ঠিক মত করতে পারে তাহলে তাদের জন্য হলেও মেসি-সুয়ারেজ খেলার সুযোগ পাবে যা হবে প্রতিপক্ষের জন্য মাথা ব্যথার কারন। তাই এবার আসল পরীক্ষা অন্যদের।