যে কারণে লাহোরের অধিনায়কত্ব ছাড়তে চান ম্যাককালাম!

চলছে পাকিস্তান সুপার লিগের তৃতীয় আসর। চলতি এই আসরে দলগুলো যেখানে তিনটি থেকে চারটি ম্যাচ জিতেছে সেখানে ভিন্ন এক পথে হাঁটছে লাহোর কালান্দার্স। তারকা নির্ভর এই দলের অধিনায়ক হিসেবে পিএসএলের শুরু থেকেই ছিলেন নিউজিল্যান্ডের সাবেক মারকুটে ব্যাটসম্যান ও অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম।

কিন্তু এখন পর্যন্ত একটি ম্যাচেও জয়ের দেখা পায়নি দলটি। এখন পর্যন্ত ছয়টি ম্যাচ খেলেছে দলটি। ছয়টিতেই হারের স্বাদ নিয়েছে দলটি। এছাড়াও গত মৌসুম থেকে হিসেব করলে দলটি হেরেছে টানা ৮ ম্যাচ। সেই সঙ্গে পিএসএলের প্রথম দুই আসরে পয়েন্ট টেবিলের একদম তলানিতে থেকে শেষ করেছে এই দল। এমনকি তৃতীয় আসরেও সেই একই লক্ষ্যে যাচ্ছে দলটি।

দলের এই ব্যর্থতায় অধিনায়ক ম্যাককালাম বলেন, ‘একজন অধিনায়ক হিসেবে আপনি পারফরম্যান্সের জন্য দায়ী। আমি অন্য দলের নেতৃত্ব দেয়ার সময় যা করি তাই করেছি, কিন্তু কোন কারণে এর প্রতিফলন পাইনি। তাই আমাদের নিজেদের প্রশ্ন করা উচিত, এটা (অধিনায়কত্ব) অন্য কাউকে দিয়ে দেখা হবে কিনা যে আরো ভাল ফলাফল আসছে কিনা। আপনি যতই যথার্থ কথা বলেন, যদি তারা (খেলোয়াড়) লক্ষ্যে পৌঁছতে না পারে বা নির্দেশ না মানে তাহলে সবসময়ই আপনাকে স্রোতের বিরুদ্ধে লড়াই করতে হবে।’