শেষ আটে যেতে রাতে মাঠে নামছে চেলসি-বার্সা!

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে আজ বুধবার (১৪ মার্চ) ঘরের মাঠে চেলসির মুখোমুখি হবে বার্সেলোনা। বাংলাদেশ সময় রাত ১টা ৪৫ মিনিটে শুরু হবে ম্যাচটি। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে সনি টেন-২।

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে ১-১ গোলে ড্র করেছিল বার্সা। তবে আজ জয়ের জন্য চেলসির বিপক্ষে ঘরের মাঠে বড় অবদান রাখতে হবে মেসির। তবে আজকের ম্যাচটি গোলশূন্য ড্র হলেও কোয়ার্টার নিশ্চিত হবে বার্সেলোনার। আজকের ম্যাচে ফিরছেন বার্সেলোনার হয়ে সর্বশেষ ম্যাচ না খেলা মেসি। আজকের মেসি দারুণ এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন মেসি।

আজকের ম্যাচে দুই গোল করতে পারলেই ইউরোপের প্রতিযোগিতায় ১০০ গোলের মাইলফলক স্পর্শ করবেন মেসি। তবে চেলসির বিপক্ষে জিততে হলে হ্যাজার্ড, উইলিয়ানদের বিপক্ষে ক্যাম্প ন্যূ’তে জ্বলে উঠতে হবে মেসিকে। একই সঙ্গে বিশ্বের অন্যতম সেরা গোলরক্ষক বেলজিয়ামের থিয়াবো কোর্তোয়ার দেয়াল টপকাতে হবে তাকে।

অন্যদিকে কোয়ার্টার ফাইনালে খেলতে হবে ১-০ গোলে জিততে হবে চেলসির। তবে ২-২ গোলে ড্র করতে পারলেও অ্যাওয়ে ম্যাচে বেশি গোল করার সুবাদে তারা বার্সেলোনাকে পেছনে ফেলে কোয়ার্টার ফাইনালে যেতে পারবে।

আর তাই খেলার আগে বার্সেলোনাকে সমীহ করে চেলসির কোচ অ্যান্তোনিও কন্তে বলেন, ‘প্রথম ম্যাচে একটি গোল করে বার্সেলোনা সুবিধাজনক স্থানে রয়েছে। তাদের সঙ্গে সেরাটা দিয়ে লড়াই করতে হবে। তবে আমরা পূর্ণ মনোযোগ দিয়ে ম্যাচটি শুরু করতে চাই। শুধু বল পায়ে রাখলেই হবে না, খেলাটি আপনার হৃদয়ে ও মাথায় থাকতে হবে। খেলার জন্য আপনার আবেগ ও অনুভূতি থাকতে হবে। তাহলেই না আপনি গোল করার সুযোগ পাবেন।’