সাকিবের কারণে লঙ্কান দলটাই পরিবর্তন করে ফেললেন হাতুরু!

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ইনজুরি থেকে সুস্থ্য হয়ে দলে ফিরছেন।  সাকিবের ফেরায় ব্যস্ত হয়ে উঠেছেন লঙ্কান কোচ হাথুরু সিংহে। লঙ্কান কোচের মুখে তেমনটি শোনা গেল। পরিবর্তন করতে হচ্ছে গোটা দলের পরিকল্পনা। সাজাতে হচ্ছে নতুন করে।

সাকিবের শ্রীলঙ্কা যাওয়ার খবর জানাতে গিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বললেন, ‘সাকিব দলে থাকা মানে প্রতিপক্ষের দুশ্চিন্তা বেড়ে যাওয়া, সে এমনই একজন ক্রিকেটার। সে দলের সঙ্গে থাকা মানেই তো স্বস্তি।’

গতকাল বৃহস্পতিবার অনুশীলন ছিল শ্রীলঙ্কা দলের। অনুশীলন চলাকালীন টাইগার কোচ কোর্টনি ওয়ালশ এমন খবর দেন সংবাদ সম্মেলনে। ততক্ষণে সাকিবের খবর পৌঁছে গেছে বাংলাদেশ দলের সাবেক গুরু হাথুরুর কানেও।

অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে উপস্থিত হোন হাথুরু সিংহে। প্রশ্নের জবাব দেন এই লঙ্কান কোচ। সাকিবের ফেরার খবরে যে কিছুটা চাপে আছে তারা সেটা তার চেহারাতেই স্পষ্ট। সাকিবের ফেরা নিয়ে হাথুরু বলেন, ও দলে ফেরায় আমাদের কিছুটা পরিবর্তন আনতে হচ্ছে। সাকিব খেললে দলে একজন বাড়তি বোলার বা একজন বাড়তি ব্যাটসম্যান বেশি খেলানো যায়। আমরা আপাতত পরিকল্পনা করছি সাকিবের ৪ ওভার নিয়ে। ওর ব্যাটিংয়ের সময় কিভাবে ভাল বোলিং করা যায়।

চিকিৎসকের কথা মত আরও কয়দিন পরিশ্রমে থাকার কথা ছিল সাকিবের কিন্তু দুদিনের মাথায় এভাবে দলে ফেরা নিয়েও কথা বলেন হাথুরু। তিনি বলেন, ও যদি ফিট থাকে তাহলে খেলতে কোন সমস্যা দেখছিনা। বাকিটা সাকিব এবং তার টিম ম্যানেজম্যান্ট বুঝবে।

আজ সন্ধ্যা সাড়ে সাতটায় কলম্বোর প্রেমাদাসা আন্তর্জাতিক মাঠে অনুষ্ঠিত হবে দু’দলের অলিখিত সেমিফাইনাল ম্যাচ। যে দল জিতবে সেই দল ভারতের বিপক্ষে লড়বে ফাইনাল ম্যাচে।