সাকিবের ফেরার বিষয়টি নিয়ে যা বললেন প্রধান কোচ

আগামী শুক্রবার অঘোষিত সেমি ফাইনালে লড়বে স্বাগতিক দল শ্রীলঙ্কা এবং বাংলাদেশ। সেই ম্যাচ দুই দলের জন্যেই গূরত্বপূর্ন বটে। আর সেই ম্যাচের মাধ্যমেই দলে যোগ দিচ্ছেন সাকিব। এমনটাই জানা গেল বিসিবি পাড়া থেকে।

তবে সাকিবের ফেরার ব্যপারটি নিয়ে ক্লিয়ারেন্স দিলেন বাংলাদেশ দলের অন্তর্বতীকালীন কোচের দায়িত্বে থাকা কোর্টনি ওয়ালশ। ওয়ালশ বলেন ,’ টুর্নামেন্টের শুরু থেকেই আমরা আশা করছিলাম যে ওকে পাব। এখানে এসেছিলও, খেলতে পারেনি। তবে দলের অংশই ছিল। আমরা জানতাম যদি চোট কাটিয়ে উঠতে পারে, যদি সুযোগটা আসে, যে কোনো সময়ই সাকিব ফিরবে। ফিট সাকিবকে দলে স্বাগত জানাতে আমরা প্রস্তুতই ছিলাম। সবাই জানত। এটা নিয়ে বেশি ভাবনার কিছু দেখছি না।”

ওয়ালশ নিশ্চিত করলেন, কেবল পুরো ফিট দেখতে পেলেই একাদশে বিবেচনা করা হবে সাকিবকে।

“আর যে কোনো ক্রিকেটারের মতোই পর্যালোচনা করতে হবে ওর অবস্থা। দেখতে হবে যে খেলার মত যথেষ্ট ফিট কিনা। যদি ফিট থাকে, তাহলে ওর মত একজন ক্রিকেটারকে বিবেচনা করতেই হবে। ওকে দেখার পরই আমরা বলতে পারব খেলতে পারবে কিনা।”

ওয়ালশ আরো বলেন ,’এর আগেও সাকিব দলের সাথে সেছিলেন দলকে অনুপ্রানিত করার জন্য। এবার সাকিব আস মানে এই না যে ও আসলো আর ওকে মাঠে নামিয়ে দিলাম আমরা। আগে ওর ফিটনেস দেখবো। এরপরেই মাঠে নামাবো ওকে।’