সাকিব-তামিমের কারনেই এই আসরে শিরোপা জিততে পারেনি পেশোয়ার

পিএসএলে দ্বিতীয় শিরোপা জেতার ছিল সাকিব আল হাসান ও তামিম ইকবালদের দল পেশোয়ার জালমির। কিন্তু করাচীর মাঠে অনুষ্ঠিত ফাইনালে পেশোয়ারকে সহজেই হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইসলামাবাদ ইউনাইটেড।

ফাইনালে নয় উইকেটে ১৪৮ রান করা পেশোয়ারকে তিন ওভার বাকি থাকতেই হারিয়েছে ইউনাইটেড। ইনফর্ম লুক রঞ্চি ও সাহিবজাদার ব্যাটে সহজ যায় পায় জেপি ডুমিনিদের দল। ফাইনালে কোন রকম প্রতিযোগিতাই করতে পারেনি পেশোয়ার।

পেশোয়ারের এমন হারে তাদের বিদেশি ক্রিকেটারদের অনুপস্থিতি বড় কারন ছিল বলে মনে করেন সাবেক পাকিস্তানি ক্রিকেটার রাশিদ লতিফ। বিশেষ করে দুই বাংলাদেশি তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবালের শুন্যতা পেশোয়ারের ব্যর্থতার বড় কারন মনে করেন তিনি।

পিটিভি স্পোর্টসে তিনি বলেছেন, ‘তামিম ইকবাল ফাইনালের আগে হাঁটুর ইনজুরির কারনে ছিটকে পড়েন। সাকিব আল হাসান পিএসএল খেলতে পারেননি তার ইনজুরির কারনে। আর পাকিস্তানে এসে খেলতে চাননি উইন্ডিজ অলরাউন্ডার ডোয়াইন স্মিথ। পেশোয়ারের তিনজন মূল ক্রিকেটই ফাইনালে খেলতে পারেনি। জালমির জন্য যা বড় ধাক্কা ছিল।’

এদিকে সাকিব আল হাসান ও তামিম ইকবাল না থাকলেও ফাইনাল ম্যাচের জন্য বাংলাদেশ থেকে আরেক হার্ড হিটার সাব্বির রহমানকে উড়িয়ে নিয়েছিল পেশোয়ার জালমি। কিন্তু ফাইনাল ম্যাচে সাব্বিরকে দর্শক হয়েই থাকতে হয়েছে।