সালমান খানকে কড়া জবাব দিল দীপিকা!

বলিউডের সুলতান খ্যাত সালমান খানকে বেশ কড়া জবাবই দিলেন দীপিকা পাড়ুকোন। মানসিক অবসাদ ইস্যুতে কথা বলতে গিয়েই ক্ষোভ উগরে দিলেন এ অভিনেত্রী।

কিছুদিন আগে মানসিক অবসাদ নিয়ে সালমানকে প্রশ্ন করা হয়েছিল। যার উত্তরে তিনি বলেন, ‘অবসাদ, দুঃখ কিংবা আবেগপ্রবণ হওয়ার বিলাসিতা আমি করতে পারব না কারণ আমার সঙ্গে যাই হোক না কেন, তা সবসময় আমাকে খারাপ হিসেবেই তুলে ধরে।’

নায়কের এ কথাতেই মনঃক্ষুন্ন হয়েছেন দীপিকা। সম্প্রতি অবসাদ নিয়ে একটি আলোচনা সভায় অংশ নিয়েছিলেন দীপিকাও। সেখানে তিনি বলেন, মানসিক অবসাদ কোনওভাবেই বিলাসিতা নয়। অনেকে ভাবেন যাদের অনেক টাকা-পয়সা কিংবা প্রতিপত্তি রয়েছে, তাঁরাই কেবল এই মানসিক রোগের শিকার হয়ে থাকেন। কিন্তু এটা একদমই ভুল ধারণা। এ রোগ সমাজের যে কোনও স্তরের মানুষের হতে পারে। প্রত্যেকেই একইরকম যন্ত্রণা ভোগ করেন। তাই মানসিক অবসাদ নিয়ে মানুষের ভুল ধারণা ভাঙা প্রয়োজন।

নাম না করলেও নিজের এই মন্তব্যে যেন সালমানকে বিঁধলেন দীপিকা পাড়ুকোন। এমনটাই মনে করছেন অনেকে। এমনিতেই বলিউডে ‘নেপোটিজম’ নিয়ে করণ জোহর-কঙ্গনা রানাউতের মৌখিক যুদ্ধ সর্বজনবিদিত। প্রকাশ্যেই একে অন্যের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন দুই তারকা। তাতে অবশ্য করণকেই বেশি সমালোচনার মুখে পড়তে হয়েছিল। শেষমেশ চাপে পড়ে সুর নরম করতে বাধ্য হয়েছিলেন প্রযোজক। দীপিকা-সালমানের এই মনোমালিন্য অবশ্য সেই স্তরে পৌঁছায়নি। তবে ঠান্ডা যুদ্ধ একটা লেগেই গিয়েছে বলে মনে করছেন সিনেবোদ্ধারা।