সিলেট সিক্সার্সের কোচ হলেন পাকিস্তানের সাবেক কোচ

বর্তমানে তিনি ব্যস্ত সময় পার করছেন পাকিস্তান সুপার লিগে (পিএসএল) নিয়ে। পাকিস্তান সুপার লিগের ইসলামাবাদ ইউনাইটেডের একসাথে বোলিং কোচ ও পারিচালকের দায়িত্ব পালন করছেন। তিনি পাকিস্তান দলে সাবেক ফাস্ট বোলার ও সাবেক কোচ ওয়াকার ইউনিস।

ওয়াকার ইউনিস বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুই মৌসুমের জন্য একটি ফ্র্যাঞ্চাইজির কোচ হচ্ছেন। বিশ্বনন্দিত এই কিংবদন্তি ২০১৮ ও ২০১৯ মৌসুমে সিলেট সিক্সার্সের কোচের দায়িত্ব পালন করবেন। গত বছর বিপিএলে সিলেটের কোচ ছিলেন জাফরুল এহসান।

ওয়াকারের পরিচালনায় ও বোলিং কোচিংয়ে ইসলামাবাদ ইউনাইটেডে দলটি এই প্রথম পিএসএলের প্লে-অফে খেলবে। দলটির প্রধান কোচ ডিন জোন্স। তার সাথে মিলে ওয়াকার এবার ইসলামাবাদকে পয়েন্ট টেবিলের শীর্ষে তুলেছেন।

বাংলাদেশ ও বিপিএল নিয়ে ভিন্ন একটা আকর্ষণ আছে জানিয়েছেন ওয়াকার। তিনি বলেছেন, ‘বাংলাদেশ খুবই প্যাশনে ভরা একটি ক্রিকেট জাতি। তারা এখন বিশ্বের সেরা আট দলের একটি। এখন উঁচু মানের ক্রিকেট খেলে বাংলাদেশ। ওখানে কোচ হিসেবে কাজ করে তাদের উন্নতিতে সহায়তা করা আমার জন্য খুবই সন্তোষের ব্যাপার। ‘

এদিকে নতুন করে দল সাজাতে থাকা সিলেটের প্রধান নির্বাহী ওয়াকারকে ফ্র্যাঞ্চাইজির নতুন কোচ হিসেবে পেয়ে খুবই খুশি। সিলেটের প্রধান নির্বাহী বলেন ‘আমাদের দলে এমন একজন কিংবদন্তিকে পেয়ে নিজেদের সম্মানিত বোধ করছি আমরা। তাকে আগে আমরা দূত হিসেবে পেয়েছিলাম। গত বছর আমাদের মেন্টর ছিলেন। আমরা তাকে সবসময় পুরো দায়িত্ব পেতে চেয়েছি। প্রধান কোচ হিসেবে তিনি যে অবশেষে আমাদের সাথে দীর্ঘ সময়ের চুক্তিতে রাজি হলেন তার চেয়ে আনন্দের ব্যাপার আর কিছু হতে পারে না।’