সেই পুরনো সমস্যায় বাংলাদেশ-শ্রীলঙ্কার আজকের ম্যাচ!

চলতি নিদাহাস ট্রফিতে এরই মধ্যে পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। আজ ষষ্ঠ ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। আজকের ম্যাচে যে জিতবে সেই ফাইনালে ভারতের মুখোমুখি হবে। আর সেই সমীকরণ মাথায় রেখেই আজ মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। টুর্নামেন্টে ৩ ম্যাচ খেলে ১টি করে জয় পেয়েছে দুই দল। তাই আজ ফাইনালে যাবার লড়াইয়ে মরিয়া দুই দল।

শ্রীলঙ্কার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে ম্যাচটি। তবে ম্যাচ শুরুর আগেই সমস্যায় কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়াম। বৃষ্টি বাঁধায় পড়বে নাতো আজকের ম্যাচ? কারণ এই ভেন্যুতে প্রতিপক্ষের সর্বশেষ ম্যাচে বাঁধা হয়ে দাঁড়িয়েছিল বৃষ্টি। যার ফলে ম্যাচটি শুরু হয় দেরিতে। অন্যদিকে একই কারণে ভারত-শ্রীলঙ্কার একটি ম্যাচ হয়েছিল কার্টল ওভারে।

আজকের ম্যাচে এমন হবে নাতো? আজকের শ্রীলঙ্কার আবহাওয়া বলছে দেশটির স্থানীয় সময়ে বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা গড়ে শতকরা ৪৮ শতাংশ। স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় (বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টা) অনুষ্ঠিত হবে ম্যাচটি এবং সেই সময় থেকে রাত ১১টা পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা শতকরা ২০ শতাংশ। যার মানে হল পুরো ম্যাচের সময় জুড়েই ঝিরিঝিরি বৃষ্টি থাকতে পারে।