৬ বছরের বিস্ময় বালকের বোলিং দেখে বিস্মিত শেনওয়ার্ন ওয়াসিম আকরাম!

বিখ্যাত অজি স্পিনারের ছায়া দেখা গেল পাকিস্তানের কোয়েটা প্রদেশের ছয় বছরের বালক এলি মিকাল খানের মধ্যে।  নিষ্পাপ মুখের এলি বিখ্যাত ওয়ার্নের মতোই ফ্লিপার, গুগলি, লেগ ব্রেক করতে পারে। একরত্তি এই এমিলি মিকাল খানের বোলিং ডেলিভারি এখন ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে।

যা চোখে পড়েছে ম্যাজিশিয়ান ওয়ার্নেরও। এলি মিকাল খানের ডেলিভারি দেখে মোহিত হয়ে গিয়েছেন বিশ্বখ্যাত অজি লেগস্পিনার। ছয় বছরের প্রতিভার ভূয়ষী প্রশংসাও করেছেন ওয়ার্ন। সেই সঙ্গে ডেলিভারির সময়ে বোলিং আর্ম একটু উঁচুতে রাখার পরামর্শ দিয়েছেন তিনি। স্বয়ং ওয়ার্ন পরামর্শ দিচ্ছেন উঠতি প্রতিভাকে, এমন নজির কিন্তু খুব একটা নেই।

ইংল্যান্ডের সাবেক ব্যাটসম্যান মাইক গ্যাটিংকে যে বলে ফিরিয়ে দিয়েছিলেন অজি লেগ স্পিনার শেনওয়ার্ন, সেই ডেলিভারিকে বলা হয়েছিল ‘বল অফ দ্য সেঞ্চুরি’। গ্যাটিং বলের গতিপথ পড়তেই পারেননি। ওয়ার্নের সেই বিষাক্ত বল গ্যাটিংয়ের উইকেট ভেঙে দিয়েছিল।

ইন্টারনেটে ছড়িয়ে পড়া ভিডিও দেখে স্বতঃপ্রণোদিত হয়ে পরামর্শ দিচ্ছেন ওয়ার্ন, এই ঘটনাই প্রমাণ করে জহুরির চোখ জহর চিনতে ভুল করেনি।  শুধু ওয়ার্ন নন, ‘সুলতান অফ সুইং’ বলে বিখ্যাত ওয়াসিম আকরামও এলি মিকাল খানের বোলিং দেখে বিস্মিত। মাত্র ছয় বছর বয়সে মিকালের হাত থেকে কঠিন সব ডেলিভারি কীভাবে বেরোচ্ছে, তা ভেবেই অবাক আকরাম।