অপারেশনের জন্য হাসপাতালে পৌছেছে নেইমার

পায়ের অপারেশনের জন্য ব্রাজিলের বেলো হরিজন্তের ম্যাটার ডি হাসপাতালে পৌছেছে বিশ্বের সবচেয়ে দামী খেলোয়ার নেইমার। শুক্রবার বিকালে তিনি হাসপাতালে পৌছান। আজ শনিবার তার পায়ের অপারেশন করা হবে। আর এই অপারেশনের নেতৃত্বে থাকবে ব্রাজিল দলের ডাক্তার লাসমার।

এর আগে অলিম্পিক মার্শেই এর বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে ডান পায়ের ইনজুড়িতে পড়েন তিনি। তারপরই তাকে যেতে হচ্ছে ছুড়ি কাচির নিচে। ধারনা করা হচ্ছে, আগামী অন্তত ২-৩ মাস তাকে মাঠের বাইরে থাকতে হবে।

চলতি মৌসুমেই বার্সালোনা থেকে সবচেয়ে দামী খেলোয়ার হিসেবে পিএসজিতে পা রাখেন নেইমার। তাকে কেনার উদ্দেশ্যই ছিল চ্যাম্পিয়নস লিগ জয় করা পিএসজির। কিন্তু প্রথম লেগে হেরে দ্বিতীয় লেগে ঘুড়ে দাড়ানোর আগেই নেইমারকে হারাল পিএসজি। একই সাথে রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের আশা ভরসার প্রতীক নেইমার। সেখানেও এখন তৈরি হয়েছে শঙ্কা।

এদিকে নেইমারের পায়ের এই অপারেশনকে বেশি কঠিন হিসেবে ভাবতে রাজি নন ব্রাজিল দলের সাবেক মেডিকেল প্রধান জোসো লুইজ রোন্সো। তিনি বলেন, এই অপারেশন করতে সর্বোচ্চ ৯০ মিনিট সময় লাগবে।

এর আগে নেইমার ইনস্টগ্রামে হুইলচেয়ারে বসে থাকা অবস্থায় একটি ছবি পোস্ট করেন যেখানে তার উরুতে বসে আছে তার বান্ধবী এবং দুজন দুজনকে কিস করছেন।

তবে অপারেশনের আগে ব্রাজিলের ডাক্তার বলেছেন, এটা কোন সাধারন ইনজুড়ি নয়। সবচেয়ে বড় কথা হল সমস্যাটি তৈরি হয়েছে তার পায়ের একেবারেই মধ্যখানে।

এদিকে নেইমারের ইনজুড়ির কারনে সে এরই মধ্যে ছিটকে গেছে ক্লাবের ম্যাচগুলো থেকে। খেলতে পারবেনা আগামী ৩ মাস। তার মানে তাকে অন্তত মে মাস পর্যন্ত থাকতে হবে মাঠের বাইরে। এরপর ফিটনেস নিয়ে করতে হবে লড়াই। সব মিলিয়ে নেইমারের বিশ্বকাপে খেলারও নিশ্চয়তা দেয়া যাচ্ছেনা। যদিও ব্রাজিলের ফিজিও বলেছে, যেভাবেই হউক, বিশ্বকাপের আগে নেইমারকে সুস্থ করে তুলবেন এবং প্রথম ম্যাচের আগেই নেইমার ফিট থাকবে।