অবশেষে রিয়ালের মাঠে অনুশীলনে মেসি!

বিশ্বকাপের আগে প্রস্তুতি হিসেবে গত শুক্রবার চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালির বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয় আর্জেন্টিনা। আর মেসিবিহীন সেই ম্যাচে ২-০ তে জয় পেয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। দলের হয়ে একটি করে গোল করেন এভার বনেগা ও লাঞ্জিনি।

তবে ইনজুরির কারণে ম্যাচে দেখা যায়নি আর্জেন্টাইন প্রাণভোমরা মেসিকে। ইতালির বিপক্ষে মাঠে নামার কথা থাকলেও শেষ মুহূর্তে হ্যামস্ট্রিং ইনজুরির সমস্যায় খেলতে পারেননি নিয়মিত অধিনায়ক লিওনেল মেসি। আগামী ২৭ মার্চ স্পেনের বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা। আর সেই ম্যাচেও আর্জেন্টাইন তারকাকে নিয়ে রয়েছে শঙ্কা।

ইতালির বিপক্ষে ম্যাচ শেষে স্পেনে উড়ে এসে শনিবারই বিকালে রিয়ালের অনুশীলন সেন্টার ভালদেবেবাসে ঘাম ঝরাতে নেমে পড়ে আর্জেন্টিনা জাতীয় দলের খেলোয়াড়েরা। কিন্তু অনুশীলন করেননি মেসি। ইনজুরির কারণে হোটেলেই সময় কাটান তিনি। রোনালদোর স্মৃতি বিজরিত ভালদেবেবাসের মাঠে মেসির অনুশীলন দেখতে বঞ্চিত হন ফুটবলপ্রেমীরা।

কিন্তু ভালদেবেবাসের মাঠে মেসির অনুশীলনের সেই দুর্লভ দৃশ্য দেখলো ফুটবলপ্রেমীরা। রোনালদোদের সেই মাঠে আজ রোববার আর্জেন্টিনা দলের সকালের অনুশীলন সেশনেই দলের সঙ্গে নেমে পড়েন মেসি। অনুশীলনে ঘাম ঝড়িয়েছেন তিনি। এর আগে স্পেনের বিপক্ষে খেলার আশাবাদ ব্যক্ত করেছিলেন তিনি।

তিনি বলেছিলেন, ‘স্পেনের ম্যাচটা খেলার ব্যাপারে আমি আশাবাদী। সত্যিই আমি ম্যাচটা খেলতে চাই।’