অবশেষে শ্রীলঙ্কায় যাচ্ছেন সাকিব

সাকিবের অভাবটা ত্রিদেশীয় সিরিজের ফাইনালেই হাতেনাতে প্রমান পেয়েছে বাংলাদেশ দল। কিন্তু এইবার সাকিবকে পুরো টুর্নামেন্টে মিস করতে যাচ্ছে বাংলাদেশ দল। নিদহাস ট্রফিতে আর খেলা হচ্ছে না সাকিবের। দলে নেই তো কি হয়েছে? কিন্তু দলের সাথে যাচ্ছেন সাকিব।

মঙ্গলবার কলম্বো যাওয়ার কথা রয়েছে সাকিবের। সেখানে দুই দিন অবস্থান করে চিকিৎসার জন্য যাবেন অস্ট্রেলিয়ায়। বিসিবির মেডিকেল বিভাগ সূত্রে জানা গেছে এমন তথ্যই। সাকিবের আঙুলের চিকিৎসাজনিত সমস্ত কাগজপত্র পাঠিয়ে দেয়া হয়েছে অস্ট্রেলিয়ায়। সেখানকার অভিজ্ঞ একজন অর্থোপেডিক সার্জনের অ্যাপয়েনমেন্ট নেয়ার চেষ্টা করবে বিসিবি।

চিকিৎসার জন্য থাইল্যান্ডের দুজন অর্থোপেডিক সার্জনের শরণাপন্ন হয়েছিলেন সাকিব। সেখান থেকে আঙুলে থেরাপি দেয়ার কথা বলা হয়েছে। যে কারণে শ্রীলঙ্কায় ত্রিদেশীয় টি-টুয়েন্টি টুর্নামেন্টের দল থেকে শেষ মুহূর্তে ছিটকে পড়েছেন টাইগারদের বিশ্বসেরা অলরাউন্ডার। ব্যাটিংয়ে ঘাটতি পোষাতে সাকিবের বদলি হিসেবে প্রিমিয়ার লিগের ইনফর্ম লিটন ‍দাসকে স্কোয়াডে ফেরানো হয়েছে।

আর ত্রিদেশীয় সিরিজে সাকিবের জায়গা অর্থাৎ ৩ নম্বরে দেখা যেতে পারে লিটনকে এমন্টাই জানানো হয়েছে বিসিবির দায়িত্বশীল একটি সুত্র থেকে।