আইএসএল-এর অপ্রাপ্তি ঘুচিয়ে দেবে আইপিএল

ইডেন গার্ডেন্সে দাপিয়ে বেড়াবেন ‘ক্যারিবিয়ান দৈত্য’রা। অক্টোবর-নভেম্বরে ভারত সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ। ভারতের মাটিতে তিনটি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও একটি টি টোয়েন্টি খেলবে তারা। একটি মাত্র টি টোয়েন্টি খেলা হবে ইডেনে। এখনও পর্যন্ত পূর্ণাঙ্গ সূচি প্রকাশিত হয়নি। কিন্তু সিএবি সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ঘোষণা করেন, ইডেনে টি টোয়েন্টি ম্যাচটি খেলা হবে।
চার বছর আগে ভারত সফরে এসেছিল ওয়েস্ট ইন্ডিজ। সেবার ভারত সফর অসমাপ্ত রেখেই দেশে ফিরে গিয়েছিলেন ক্যারিবিয়ান ক্রিকেটাররা। বেতন নিয়ে ক্রিকেটারদের সঙ্গে ঝামেলা হয়েছিল সেই দেশের বোর্ডের। ২০১৬ সালে টি টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ভারতে এসেছিল ওয়েস্ট ইন্ডিজ। ভারত অবশ্য এর মধ্যে দু’ বার ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল।

ভারত-ওয়েস্ট ইন্ডিজ টি টোয়েন্টি ইডেন পেলেও তার আগেই আরও একটি ম্যাচ পাচ্ছে ইডেন। সেটি অবশ্য আইপিএল-এর। আইপিএল-এর কোয়ালিফায়ারের ম্যাচ পুণে থেকে সরবে কলকাতায়। এমন আভাসই পাওয়া গিয়েছে।

আইএসএল ফাইনাল সরে গিয়েছে কলকাতা থেকে। আইএসএল-এর অপ্রাপ্তি ঘুচিয়ে দেবে আইপিএল। ক্রিকেটভক্তরা উপভোগ করবেন ভারত-ওয়েস্ট ইন্ডিজ ব্যাট-বলের লড়াই। তেমনই আইপিএল-এর কোয়ালিফায়ারেও জমজমাট ভিড় হবে ইডেনে একথা বলাই যায়। শহর কলকাতা
যে কাউকে কোনওদিনও ফেরায়নি। এখানে খেলতেই যে সবাই পছন্দ করেন।