আইপিএলে প্রথম ম্যাচের আগেই কেকেআর এর সুখবর

আইপিএল-এর প্রথম ম্যাচেই মুখোমুখি মুম্বাই ও চেন্নাই। রূদ্ধশ্বাস ওপেনিং ম্যাচের পরের দিনেই কেকেআর বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দ্বৈরথ।

‘নতুন’ কেকেআর কেমন পারফর্ম করে, তা জানতে উন্মুখ ক্রিকেটপ্রেমীরা। তবে ইডেনে কোহলি অ্যান্ড কোং-দের বিরুদ্ধে বল গড়ানোর আগেই স্বস্তি কেকেআর শিবিরে। আরসিবি-র বোলিং আক্রমণের অন্যতম প্রধান অস্ত্র নাথান কুইল্টার নাইল থাকছেন না গোটা টুর্নামেন্টেই।

অস্ট্রেলিয়ার জাতীয় দলের তারকা পেসার পিঠের ব্যথার জন্য বেশ কিছুদিন ধরেই ভুগছেন। অ্যাসেজের মাঝপথেই সেই চোট তাড়া করে বেড়িয়েছে নাইলকে। এর কারণে বিগ ব্যাশ লিগেও খেলতে পারেননি। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজেও নামেননি তিনি। এবার ছিটকে গেলেন আইপিএল থেকেই।

আরসিবি-র দুর্বল বোলিং আক্রমণের নেতা হিসেবে দেখা হচ্ছিল তাঁকে। কিংস ইলেভেন পাঞ্জাবকে টেক্কা দিয়ে নাইলকে ২.২ কোটি টাকায় কিনেছিল আরসিবি কর্তৃপক্ষ। এবার তিনিই ছিটকে যাওয়াতে অলরাউন্ডার ক্রিস ওকসের উপরেই বোলিং বিভাগের নেতৃত্ব বর্তাবে। পরিবর্তিত পরিস্থিতি এখন ক্যাপ্টেন কোহলি কীভাবে সামলান, সেদিকেই নজর থাকছে।

কুইল্টার নাইলের পরিবর্তে আরসিবি সই করাচ্ছে কোরি অ্যান্ডারসনকে। বেস প্রাইস ২ কোটি টাকাতেই তিনি খেলবেন। এর আগে দিল্লি ডেয়ারডেভিলস ও মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল-এ অংশ নিয়েছিলেন কিউয়ি তারকা।