আগস্ট-সেপ্টেম্বরে বাংলাদেশেকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ হচ্ছে আমেরিকায়

জুলাইয়ের শেষের দিকে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান এই তিন দেশকে নিয়ে যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি টুর্নামেন্টের আয়োজনের পরিকল্পনা ছিলো। কিন্তু, পাকিস্তান ক্রিকেট বোর্ড-পিসিবির নানা জটিলতায় আগ্রহী নয় বিসিবি এবং উইন্ডিস ক্রিকেট বোর্ড। শেষ পর্যন্ত পাকিস্তানকে বাদ দিয়ে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ক্যারিবীয় সফরের শেষ ভাগে দুটি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা।

তবে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধাণ নাজাম শেঠী সম্প্রতি জানিয়েছেন, এই টি২০ সিরিজে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ছাড়াও অংশগ্রহণ করতে পারে পাকিস্তান। ক্রিকেটের জনপ্রিয়তাকে আরো বাড়িয়ে দিতে প্রবাসীদের কথা মাথায় রেখে উত্তর আমেরিকায় অবস্থিত বাসিন্দাদের জন্য যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা এবং হিউস্টনে একটি ত্রিদেশীয় সিরিজের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ, পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ।

এবার সবকিছু ঠিক থাকলে আগামী আগস্ট-সেপ্টেম্বরে সিরিজটি অনুষ্ঠিত হবে। দীর্ঘদিন ধরেই আমেরিকায় জনবসতি গড়ে তুলেছেন বাংলাদেশিরা। এছাড়া রয়েছে ভারত ও পাকিস্তানসহ এশীয় বিভিন্ন দেশের বিপুল জনগণ। তাদের জন্যই মূলত এ ক্রিকেট সিরিজের আয়োজন করা হবে।

ত্রিদেশীয় এই টুর্নামেন্ট প্রসঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি নাজাম শঠী বলেন, আগস্ট বা সেপ্টেম্বরে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আমাদের একটা সিরিজ আছে। যেটা ফ্লোরিডা ও হিউস্টনে অনুষ্ঠিত হবে। তবে সিরিজটা এখনও চূড়ান্ত হয়নি। প্রাথমিক আলোচনা চলছে।

ত্রিদেশীয় এই সিরিজ নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেন, আমেরিকাতে একটা টুর্নামেন্ট আয়োজনের কথা চলছে। তবে এখনও চূড়ান্ত হয়নি। সবকিছু ঠিকভাবে চললে সিরিজটি আয়োজন করা সম্ভব হবে।