আজকের ম্যাচে নতুন মাইলফলক সৃষ্টি মাশরাফির

আজ থেকে শুরু হতে যাচ্ছে নিদহাস ট্রফি। সেই নিদহাস ট্রফি খেলতে বাংলাদেশ দল এখন শ্রীলঙ্কা। কিন্তু সেই দলের সাথে যাননি মাশরাফি। কেননা টি-২০ থেকে আগেই অবসর নিয়েছেন এই পেসার। টি-২০ থেকে অবসর নিলেও এখন ঢাকা প্রিমিয়ার লীগে দুর্দান্ত ফর্মে আছে ম্যাশ। আজকের ম্যাচে ম্যাশ তুলে নিলেন রেকর্ডসহ ৪টি উইকেট। আর যোগ হলেন কিংবদন্তীদের তালিকায়।

লিস্ট ‘এ’ ক্যাটাগরির ক্রিকেটে এর আগে হ্যাটট্রিকের পাশাপাশি টানা চার বলে চার উইকেট নিয়েছেন কেবল ছয়জন ক্রিকেটার। এরা হলেন- অ্যালান ওয়ার্ড, শন পোলক, ভ্যাসবার্ট ড্রেকস, লাসিথ মালিঙ্গা, ডেভিড পেইন ও গ্রাহাম নেপিয়ার। এই তালিকায় মাশরাফির নাম মঙ্গলবার লিপিবদ্ধ হয়েছে ক্রিকেট ইতিহাসের সপ্তম ক্রিকেটার হিসেবে।

ফতুল্লার এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল মাশরাফির দল আবাহনী। তরুণ নাজমুল ইসলাম শান্তর নেতৃত্বে ২৯০ রানের বড় সংগ্রহ দাঁড় করায় আকাশী-নীলরা। শান্ত ১২৩ বলে করেন ১৩৩ রান। এছাড়া মোহাম্মদ মিঠুন করেছেন ৪৬ রান।

এইদনি ২৯১ রানের টার্গেটে থাকা অগ্রনী ব্যাংকের হয়ে সেঞ্চুরি করেন শাহরিয়ার নাফীস। এরপরেও জয়ের খুব কাছাকাছি চলে গিয়েছিলো দলটি। জয়ের জন্য শেষ ওভারে অগ্রনী ব্যাংকের প্রয়োজন ছিল ১২ রানের। হাতে উইকেট ছিল ৪টি।

৯ ওভারে ৪৩ রান দেয়া মাশরাফি আসেন শেষ ওভার করতে। প্রথম বলে সিঙ্গেল নেন আব্দুর রাজ্জাক। এরপর ৪ বলে ৪ উইকেট তুলে নেন মাশরাফি। ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগে এটি অষ্টম হ্যাটট্রিকের ঘটনা। তবে ৪ বলে ৪ উইকেট এবারই প্রথম।