আজকে একাদশ থেকে বাদ পরছেন যে ক্রিকেটার

সমান তিনটি করে ম্যাচ খেলা বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার শুক্রবারের ম্যাচটি অঘোষিত `সেমিফাইনাল` হয়ে দাঁড়িয়েছে। জয়ী দল ফাইনালে ভারতের সঙ্গী হবে। এমন অবস্থায় টাইগার শিবিরে স্বস্তির খবর, বাঁচামরার এই ম্যাচে মাঠে নামবেন ‘বাংলাদেশের প্রাণ’ খ্যাত সাকিব আল হাসান!

বিসিবি সূত্র থেকে নিশ্চিত হওয়া গেছে, সাকিব পুরোপুরি সেরে উঠেছেন। ইতোমধ্যে অনুশীলন শুরু করেছেন। আজ বিকালে শ্রীলংকা যাচ্ছেন। আগামীকাল কথিত `সেমিফাইনালে` খেলবেন তিনি!

এমন স্বস্তির খবরের পর কানাঘুষা চলছে আরেকটি বিষয় নিয়ে। সাকিব একাদশে ঢুকলে আগের একাদশ থেকে নিশ্চিত ভাবেই একজনকে বাদ পড়তে হবে। এখন কথা হচ্ছে সেই ব্যক্তিটি কে? সাকিবের জন্য যকে স্থান ছেড়ে দিতে হবে। এরই মধ্যে বিষয়টি নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে।

সাকিবের বদলে লিটন কুমার দাস শ্রীলংকা গিয়েছিলেন। সহজ অঙ্ক মেনে বলে দেওয়া জেত যে তাহলে লিটনেরইতো বাদ পড়ার কথা। কিন্তু টুর্নামেন্টে ব্যক্তিগত পারফরম্যান্স দিয়ে জায়গা পোক্ত করে ফেলেছেন তিনি। অন্যদিকে পুরো টুর্নামেন্টে ফ্লপ সৌম্য সরকার ও মেহেদী হাসান মিরাজ। ব্যাট কিংবা বল হাতে জ্বলে উঠতে পারেননি তারা। তাই ধারণা করা হচ্ছে, সাকিব খেললে বাদ পড়তে পারেন সৌম্য ও মিরাজের যে কোনো একজন!

আরেক মিডল অর্ডার ব্যাটসম্যান সাব্বির রহমানকে নিয়েও কয়েকদিন ধরে চলছে বেশ সমালোচনা। তিনিও রয়েছেন বাদ পড়ার ঝুঁকিতে। যদিও সিরিজের প্রথম ও তৃতীয় ম্যাচে তুলনামূলক ভালো করেছেন তিনি। এতে করে এই যাত্রায়ও টিকে যেতে পারেন এ হার্ডহিটার!

মহাগুরুত্বপূর্ণ ম্যাচে সাকিবকে জায়গা করে দিতে কাকে ছিটকে যেতে হয় সেটা দেখতে অপেক্ষায় থাকতে হবে টাইগার সমর্থকদের।