আজ পর্দা উঠছে নিদাহাস ট্রফির

মাহমুদউল্লাহ, রোহিত শর্মা ও মাঝখানে দিনেশ চান্দিমাল তিন অধিনায়ক বসেছিলেন এভাবেই।বসার আসন যদিও আলাদা তবে ট্রফি টা ঘরে আনার লক্ষ্য সবারি এক ও অভিন্ন।মাঠে ভাল খেলা উপহার দিয়ে খেলায় ফেরার আভাস দিলে বাংলাদেসশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ।

নিদাহাস ট্রফির মঞ্চটাই যে উৎসবের। এই মার্চেই শ্রীলঙ্কা পূরণ করলো স্বাধীনতার ৭০তম বছর। ৯৯৮ সালে স্বাধীন হওয়ার ৫০ বছর উপলক্ষে প্রথমবার অনুষ্ঠিত হইয়েছিল এই সিরিজ। মাঝে কেটে গেছে আর ২০টি বছর। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা রোমাঞ্চ চেপে না রেখে বলেই দিলেন প্রথম আসরের লড়াই যখন মাঠে তাঁর বয়স তখন মাত্র ১০ বছর!আজ সেই আসরেই তিনি খেলবেন এ জেন এক পরম পাওয়া।
সংবাদ সম্মেলনের শুরুতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড সভাপতি থিলাঙ্গা সামাথিপালার বক্তব্য দেন,মাঝে চান্দিমাল বক্তৃতায় বাকি দুই দেশের অধিনায়ককে নিজের দেশে আবার স্বাগতম জানান।রোহিত শর্মা মাইক্রোফোন হাতে ধন্যবাদ দিয়ে ব্যক্ত করেছেন নিদাহাস ট্রফিতে দলের ভাল খেলার আশাবাদ।
মাহমুদউল্লাহকে অনুরোধ করা হয় কিছু বলার জন্য, শুরুতেই মাহমুদউল্লাহ স্বাধীনতার ৭০ বছর পার করা সকল শ্রীলঙ্কাবাসীদের অভিনন্দন জানিয়ে নিজের বক্তব্য শুরু করেন।মাহমুদউল্লাহ বলেন, ‘ক্রিকেটিয় দৃষ্টিকোণ থেকে আমি বলতে চাই নিজেদের প্রমাণ করার জন্য এটি অনেক বড় মঞ্চ। শেষ দুই বছর ধরে আমরা বেশ ভালো ক্রিকেট খেলছি। আমাদের দল এবং দলের প্রত্যেক সদস্যের জন্য এই সিরিজ অনেক বড় একটা সুযোগ।’ দলের সবাইকে নিজেদের দায়িত্বের কথা স্মরণ করিয়ে দিয়ে মাহমুদউল্লাহ আশা ব্যক্ত করন, ‘সবাইকে দায়িত্ব নিয়ে নিজেদের সেরাটা দিতে হবে। আশা করি আমরা দারুণ কিছু দেখাতে পারবো। শ্রীলঙ্কায় আবারো আসতে পেরে ভাল লাগছে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ এমন সিরিজ আয়োজনের জন্য।’

স্বাগতিক শ্রীলঙ্কা ও ভারতের ম্যাচ দিয়ে পর্দা উঠবে নিদাহাস ট্রফির।
বাংলাদেশ সময় সন্ধ্যা ৭-৩০ মি., ডিস্পোর্ট