আবারও বার্সায় ফিরতে মরিয়া নেইমার

গত আগস্টে ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড (২২২ মিলিয়ন ইউরো) গড়ে বার্সা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার। এর পর থেকেই দ্যুতি ছড়াচ্ছেন তিনি। এরই মধ্যে নিজেকে প্যারিসের প্রিন্স হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।
তবে দলীয় পারফরম্যান্সে সন্তুষ্ট হতে পারছেন ব্রাজিলিয়ান এ সুপার তারকা। তাছাড়া সন্তুষ্ট নন কৃষ্টি-কালচারে সমৃদ্ধ নগরীর সতীর্থদের পারফরম্যান্সেও। ফলে তাদের ব্যর্থতায় সদ্যই অনুষ্ঠিত হয়ে যাওয়া চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে গেছেন পারিসিয়ানরা। এখনি তার ভবিষ্যৎ নিয়ে শংকায় পড়েছেন নেইমার। তাই আবার ফিরতে চান সাবেক ক্লাবে।

স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দেপোর্তিভো জানিয়েছে, প্যারিসে ভালো নেই নেইমার। কোচ ও সতীর্থদের সঙ্গে বনিবনা হচ্ছে না তার। লিগ ওয়ানের খেলার মানও পছন্দ নয়। বড় টুর্নামেন্টে ভালো করা যাবে বলেও মনে করতে পারছেন না তিনি। সার্বিক দিক বিবেচনা করে ফের বার্সার ডেরায় ভিড়তে চাচ্ছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

পিএসজির হয়ে খেলতে গিয়ে মার্সেইয়ের বিপক্ষে ডান পায়ে চোট পান নেইমার। এতে তার পায়ের পাতার হাড় ভেঙে যায় সফল অস্ত্রোপচারও হয়েছে। এখন তিনি রিও ডি জেনেরিওতে নিজের বিলাসবহুল বাড়িতে বিশ্রাম নিচ্ছেন। এ অবস্থাতেই বার্সায় ফিরতে তোড়জোড় শুরু করেছেন হালের ক্রেজ।

নেইমার জানিয়েছেন, বার্সা ছাড়া ভুল ছিল তার। লিওনেল মেসির ছায়া থেকে বের হওয়ার প্রচেষ্টা অপচেষ্টা মাত্র। ফরাসি লিগ ওয়ানে প্রতিপক্ষ দলগুলোর খেলার মানও ভালো নয়। তাই পুরনো বন্ধু মেসি-সুয়ারেজদের সঙ্গে ফের জুটি বাঁধতে চাচ্ছেন তিনি।

রিয়াল মাদ্রিদের দিকে দীর্ঘদিন ধরে চাখ রাখছেন নেইমার। তবে বারবার ব্যর্থ হয়েছেন। তবে এবার আর তাকে বেহাত করতে চান না গ্যালাকটিকোরা। আগামী গ্রীষ্মেই ফুটবল সেনসেশনকে দলে টানার পরিকল্পনা আঁটছেন তারা। এখন দেখার বিষয় চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল রিয়াল মাদ্রিদ বা বার্সেলোনায় দেখা যেতে পারে নেইমারকে।