আবুধাবিতে হত্যা ও পতিতাবৃত্তির অভিযোগে ১০ বাংলাদেশি আটক

আবুধাবির মুসাফফাহ শিল্প এলাকায় দুই পুরুষ ও দুই নারীকে হত্যার অভিযোগে ১০ বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। তাদের বিরুদ্ধে আবাসিক ভবনে নারীদের প্রবেশ করিয়ে পতিতাবৃত্তিরও অভিযোগ ওঠেছে।

দেশটির সংবাদ মাধ্যম খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, মুসাফফাহ শিল্পাঞ্চলের শ্রমিকদের একটি আবাসন ঘর থেকে সম্প্রতি দুই পুরুষ শ্রমিক ও দুই নারীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

স্থানীয় পুলিশ তদন্ত শেষে ওই ১০ বাংলাদেশি পুরুষকে গ্রেফতার করা হয়েছে। তারা ওই ঘরের বাসিন্দা ছিলেন। ধারণা করা হচ্ছে এ খুনের সঙ্গে তারা জড়িত।

এদিকে গ্রেফতারকৃতরা স্বীকার করেছে, সন্ধ্যায় ও গভীর রাতে তারা ওইসব নারীদের গোপনে শ্রমিকদের আবাসিক এলাকায় প্রবেশে সহযোগিতা করতো। তবে খুনের সঙ্গে জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছে আটক বাংলাদেশি।

এদিকে পুলিশ জানায়, এক শ্রমিক তার প্রতিবেশী একটি ঘর থেকে পঁচা-গলা ও দুর্গন্ধ পেয়ে পুলিশকে জানালে তারা অনুসন্ধান চালিয়ে লাশগুলো উদ্ধার করে। তবে এখনো মৃত্যুর প্রকৃত কারণ জানাতে পারেনি পুলিশ। এছাড়া নিহতদের পরিচয়ও প্রকাশ করা হয়নি।

উল্লেখ্য, আবুধাবিতে পুরুষ শ্রমিকদের আবাসিক ভবনে নারীদের উপস্থিতি দেশটির শ্রম আইনের সুস্পষ্ট লঙ্ঘন।

এদিকে পুলিশের তদন্তে অারও ওঠে এসেছে, গ্রেফতারকৃতরা তাদের কক্ষকে পতিতাবৃত্তির জন্য ব্যবহার করতো। টাকার বিনিময়ে শ্রমিকদের যৌন চাহিদা মেটাতে ওইসব ঘরে নারীরা গোপনে পুরুষদের বেশ ধারণ করে প্রবেশ করতো।