আমিরাতের কাছেও এমন লজ্জা পেতে হল গেইলদের!

আগের ম্যাচে আফগানিস্তানের কাছে শোচনীয়ভাবে হেরেছিল। আজ বৃহস্পতিবার একই দশা হতে চলেছিল সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে। কিন্তু বলা যায় বরাত জোরে রক্ষা পেয়েছে। ক্রিস গেইলরা মাত্র ১১৫ রানে অল আউট হয়ে গিয়েছিল। তবে জবাবে আমিরাত আউট হয়েছে ৮৩ রানে। ফলে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

এএফপির খবরে বলা হয়েছে, ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্বের আগে নিজেদের দ্বিতীয় অনুশীলন ম্যাচে ঘাম ঝরিয়ে জিতলো ওয়েস্ট ইন্ডিজ। আজ সংযুক্ত আরব আমিরাতকে ৩২ রানে হারায় ক্যারিবীয়রা। প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে বৃষ্টি আইনে ২৯ রানে হারের লজ্জা পেয়েছিল দু’বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে আজ প্রথমে ফিল্ডিং বেছে নেয় সংযুক্ত আরব আমিরাত। ব্যাটিং-এ নেমে সংযুক্ত আরব আমিরাতের বোলারদের উপর চড়াও হতে পারেনি ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। উপরের সারির প্রথম চার ব্যাটসম্যান ডাবল-ফিগারে পৌছে বিদায় নেন। ক্রিস গেইল ১৬, এভিন লুইস ১০, সিমরন হেটমায়ার ২০ ও মারলন স্যামুয়েলস ১৫ রান করে ফিরেন।

এই চার ব্যাটসম্যানের বিদায়ের পর যাওয়া-আসার মিছিল শুরু করেন ওয়েস্ট ইন্ডিজের পরের ব্যাটসম্যানরা। পরবর্তীতে আর কোনো ব্যাটসম্যানই ডাবল-ফিগারে যেতে পারেননি। ফলে ৩৩ দশমিক ৪ ওভারে ১১৫ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। সংযুক্ত আরব আমিরাতের পক্ষে ইমরান হায়দার ৪টি উইকেট নেন।

ওয়েস্ট ইন্ডিজকে ১১৫ রানে গুটিয়ে দিয়ে ম্যাচ জয়ের স্বপ্ন দেখতে শুরু করে সংযুক্ত আরব আমিরাত। কিন্তু ব্যাটিং-এ নেমে স্বপ্নের বাস্তবায়ন ঘটাতে পারেনি তারা। ওয়েস্ট ইন্ডিজের পেসার কেমার রোচ, অফ-স্পিনার অ্যাসলে নার্স ও বাঁ-হাতি স্পিনার নিকিতা মিলারের বোলিং নৈপুন্যে ২৯ ওভারে ৮৩ রানেই গুটিয়ে যায় সংযুক্ত আরব আমিরাত। দলের পক্ষে আদনান মুফতি ১৪, অধিনায়ক রোহান মুস্তফা-সাইমান আনোয়ার ১২ রান করে করেন। ওয়েস্ট ইন্ডিজের মিলার ৫টি, রোচ ৩টি ও নার্স ২টি উইকেট নেন।