আরো একবার রোনালদো ম্যাজিকের অপেক্ষায়

বয়স ৩৩। সাধারনত এই বয়সে ফুটবলারদের ফর্ম নিচের দিকেই যেতে থাকে। অনেকে হয়তো এমন বয়সে রিয়াল মাদ্রিদের মত ক্লাবে নিয়মিত খেলার কথা চিন্তাও করবে না। কিন্তু সেটাই করছেন রোনালদো। বরং খুব ভালোভাবেই করছেন। আর ৩৩ বছরে এসে ফর্ম নিচের দিকে যাবে তো দূরের কথা, বরং পুরো ক্যারিয়ারের সবচেয়ে উড়ন্ত সূচনাই করেছেন তিনি।

২০১৮ সালে এই পর্যন্ত ১৪ টি ম্যাচে ২৩ গোল করেছেন রোনালদো। এরমধ্যে পর্তুগালের সর্বশেষ ম্যাচেও জোড়া গোল করে মিশরের বিপক্ষে এনে দিয়েছেন জয়। শুধু কি জয়? পুরো ৯০ মিনিট পর্তুগাল পিছিয়ে আছে ১-০ গোলে। মিশরের দর্শকরা হয়তো উৎসবের প্রস্তুতি নিয়ে ফেলেছেন। কিন্তু সেটা আর হতে দিলেন না রোনালদো। রেফারি যোগ করল ৪ মিনিট। সেখানেই ম্যাজিক দেখালেন রোনালদো।

৯২ মিনিটে করলেন প্রথম গোল। এরপর যখন রেফারি ঘড়ির কাটায় সেকেন্ডের হিসাব করছেন তখন আবারো গোল। এবারো রোনালদো। আর চার মিনিটের রোনালদোর কাছেই এলোমেলো হয়ে গেল মিশর।

অন্যদিকে প্রথম প্রীতি ম্যাচে ইংল্যান্ডের কাছে ১-০ গোলে হেরেছে বিশ্বকাপের এবারের আসরে দর্শক হয়ে থাকা নেদারল্যান্ড। তাই হারের জ্বালা ভুলতে এবার পর্তুগালের বিপক্ষে কমলা ঝড় তুলতে মরিয়া ডাচরা।

২০১৮ সালে দুর্দান্ত ফর্মে থাকা রোনালদোর কাছে তাই আরেকটি ম্যাজিক আশাই করতে পারে পর্তুগাল ভক্তরা।