আহত সামির পাশে হাজির হলেন হাসিন

কার দুর্ঘটনায় আহত মহম্মদ সামিকে দেখতে আড়াই বছরের মেয়েকে নিয়ে দিল্লি উড়ে গেলেন হাসিন জাহান। এ দিন সকালেই কলকাতা বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা দেন হাসিন। দাবি করলেন, আইনি লড়াই আইনের পথেই চলবে, কিন্তু স্বামীর এই দুঃসময়ে মেয়েকে নিয়ে পাশে থাকতে চান তিনি। একই সঙ্গে তাঁর গলায় শোনা গিয়েছে সমঝোতার সুর। যদিও, তার জন্য একটি শর্ত দিয়েছেন তিনি।
রবিবার সকালে দেহরাদুন থেকে দিল্লি আসার সময়ে পথ দুর্ঘটনায় আহত হন সামি। কপাল কেটে গিয়ে বেশ কয়েকটি সেলাই পড়ে তাঁর। দুর্ঘটনার খবর পেয়েই উদ্বিগ্ন হাসিন ফোন করেন সামিকে। যদিও, যোগাযোগ করতে পারেননি। হাসিনের দাবি, বাবাকে দেখার জন্য আড়াই বছরের মেয়েও কান্নাকাটি শুরু করেছে।

আর ঐ দিন সকালেই বিমানবন্দর থেকে দিল্লির উড়ান ধরেন হাসিন। সঙ্গে ছিল তাঁর শিশুকন্যাও। বিমানবন্দরে দাঁড়িয়ে হাসিন বলেন, ‘‘ওঁর চোট লেগেছে। মেয়েটাকে সামনে পেয়ে হয়তো ওঁর যন্ত্রণা একটু কমবে। আমিও তো রক্তমাংসের মানুষ, আমার অনুভূতি আছে। লড়াইয়ের জায়গায় লড়াই আছে। কিন্তু আমারই তো স্বামী, ওঁর চোট লাগায় আমার খারাপ লেগেছে। ওঁর কী অনুভূতি সেটা বলতে পারব না, কিন্তু এটা আমাদের কষ্টের জায়গা। দেখাই যাক কী হয়।’