এখন দলে অবদান রাখার সেরা সময়: মুশফিক

শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত এক জয় পেয়েছে বাংলাদেশ। ক্রিকেট ইতিহাসের চতুর্থ ও এশিয়ার প্রথম দেশ হিসেবে এত রান টপকে জয় তুলে নিয়েছে টাইগাররা। আর ম্যাচের নায়ক বাংলাদেশের সবচেয়ে ভরসার প্রতীক মুশফিকুর রহীম। মাত্র ৩৫ বলে ৭২ রানের হার না মানা এক ইনিংসে লঙ্কা বধ করেছেন তিনি। এরপর মাঠেই চলে নাগিন নাগিন ড্যান্স।

ম্যাচ শেষে মুশফিকের সেলিব্রেশনটি এরই মধ্যে জনপ্রিয়তার শীর্ষে পৌছে গেছে। তবে এটাকে বেশি কিছু হিসেবে দেখতে রাজি নয় মুশফিক। মুশফিক বলেন, এটা সাধারন সেলিব্রেশন। মনে হয় সবাই এটা পছন্দ করেছে। আমি এটা নিয়ে বেশি কিছু বলতে চাইনা। এটা আগে থেকেই মাথায় ছিলনা যে জিতলে এভাবে উৎযাপন করব। আমার মনে হয় আপনারাও দেখেছেন যে আমরা আসলেই এই জয়টা খুব করেই চেয়েছিলাম।

এমন জয়ে কি মুশফিক বিস্মিত হয়েছে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি মোটেও বিস্মিত হইনি। যদি আপনি নিজের উপর বিশ্বাস না করতে পারেন তাহলে এটা কঠিন। সত্যি কথা বলতে কি, এমন ইনিংস খেলার পর আমি অতটা বেশি আনন্দিত হচ্ছিনা। বিশেষ করে এমন ব্যাটিং উইকেটে যে কেউই খেলতে পারত।

তিনি বলেন, মানুষ শুধু লক্ষ্য রাখে ফলাফলের দিকে। কিন্তু তারা এটা বুঝতে চায়না যে কতটা পরিশ্রম করতে হয়। আমাদের খারাপ সময় গেছে। কিন্তু আমাদের নিজেদের উপর বিশ্বাস ছিল। তবে সত্যটা হল যখন আপনার মনমত ফলাফল আসবে তখন দলের আত্মবিশ্বাস বেড়ে যায়।

মুশফিক বলেন, আমি প্রায় ১৩ বছর ধরে ক্রিকেট খেলছি এবং কঠোর পরিশ্রম করছি। আমার মনে হয় এখনই আমার সেরা সময় দলের জন্য অবদান রাখা।

এদিকে টি-টুয়েন্টিতে বর্তমানে সঠিক অবস্থানেই আছেন উল্লেখ করে মুশফিক বলেন, আমি শুরুর দিকে টুয়েন্টিতে ভালো ছিলাম না।তবে এখন আমি সঠিক পথেই আছি। ওয়ানডে এবং টেষ্টে আমার অনেক ভালো ইনিংস আছে এবং আমি মনে করি টি-টুয়েন্টিতেও আমার আরো ভালো করার সুযোগ আছে।