এবারের অভিযান ভারতবধের

স্বপ্ন পুরনের খেলা আজ । টানা দুইবার দুবার সিংহবধে লক্ষ্য অর্জন। তবে পতিপক্ষ এবার আরো শক্তিসশালি । বাংলাদেশ যতটা তেজোদীপ্ত ভারত ততটাই নির্ভার । কেননা ভারত আই আসরেই দুইবার বাংলাদেশকে হারিয়েছে তারা । ভারতের শুরুটা স্বাগতিক শ্রীলঙ্কার কাছে হার দিয়ে শুরু হলেও এখন তারা দূর্দান্ত ফর্মে আছেন।

এ আসরের শিরোপাটা যেন তাদেরই প্রাপ্য। কিন্তু বাংলাদেশও ছেড়ে কথা বলার নয়। ‘একবার না পারিলে দেখ শতবার’ মন্ত্রে উজ্জীবিত। শ্রীলঙ্কার রাজধানীতে লড়াই আজ স্বপ্নপূরণের জন্য লড়বে। প্রথমবারে মতো টি-২০ ফরম্যাটে আয়োজিত কোনো ত্রিদেশীয় প্রতিযোগিতার ফাইনালে খেলছে বাংলাদেশ। স্বপ্ন এবার শিরোপা জয়ের ।

শ্রীলঙ্কার স্বাধীনতার ৭০ বছর পূর্তি উদযাপনে আয়োজন এ প্রতিযোগিতা। এবারের অভিযান ভারতবধের।

গতকাল ম্যাচ পূর্ব্বর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক সাকিব আল হাসান। বলে, , আমরা সবধরনের চাপ থেকে নিজেদের সরিয়ে রেখে স্বাভাবিক খেলাটা খেলার চেষ্টা করবো। আমরা এ ম্যাচটি ফাইনাল না ভেবে আর দশটি ম্যাচ মনে করেই খেলবো। এ ছাড়া বাংলাদেশ মাঠের বাইরে কোনো কিছুই মাথায় আনবে না খেলার মধ্যে।

সাকিব আরো বলেন, এটা নিছক ব্যাট-বলের খেলা। আমরা এর মধ্যেই মনোনিবেশ করবো। গতকালের জয়ে আমাদের সবাই নির্ভার। বাড়তি কোনো চাপ নেই কারো ওপর। ভারত দুর্বল কোনো দল নয়। তারা যথেষ্ট অভিজ্ঞ দল। আমরা এসব মাথায় রেখেই মাঠে নামবো।