এবারের জন্মদিনে ভক্তদের উপহার দেবেন শাকিব খান!

শাকিব খান (জন্ম: ২৮ মার্চ ১৯৭৯) হলেন একজন জনপ্রিয় অভিনেতা ও চলচ্চিত্র প্রযোজক। আগামী ২৮ মার্চ চিত্রনায়ক শাকিব খানের  এবারের জন্মদিনে ভক্তদের উপহারও দেবেন ঢালিউড সুপারস্টার। আর সেই উপহার হলো একটি ইউটিউব চ্যানেল।

ইউটিউবে আসছে চিত্রনায়কের স্বনামে অফিসিয়াল চ্যানেল, ‘শাকিব খান অফিশিয়াল’। বঙ্গ প্লাটফর্ম থেকে এটি প্রকাশ করা হবে।

জন্মদিন উপলক্ষে আগামী ২৮ মার্চ রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বিশেষ এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে শাকিবের জন্মদিন উদযাপনসহ ইউটিউব চ্যানেলটি উদ্বোধন করা হবে।

জানা গেছে, শাকিব খান তার নতুন ছবিগুলোর কিছু ইউটিউব স্বত্ব নিজের নামে রাখবেন। যা সেখানে আপলোড করা হবে। এছাড়া ছবির গান ও নায়কের স্মরণীয় কিছু কাজও থাকবে চ্যানেলটিতে।

তার প্রকৃত নাম মাসুদ রানা হলেও তিনি শাকিব খান নামে চলচ্চিত্রাঙ্গনে আবির্ভূত হয়ে সোহানুর রহমান সোহান পরিচালিত অনন্ত ভালোবাসা ছায়াছবির মাধ্যমে তার অভিনয় জীবন শুরু করেন। কিন্তু ছবিটি তাকে সফলতা এনে না দিলেও অভিনয় জীবনের দ্বিতীয় বছরেই তিনি সেসময়ের হার্টথ্রব ও শীর্ষ নায়িকা শাবনূর এর বিপরীতে অভিনয় করে আলোচিত হন এবং খুব তাড়াতাড়ি শাবনূর-শাকিব খান জুটি বাংলা সিনেমার অন্যতম ব্যবসাসফল ও প্রযোজকদের আস্থাভাজন জুটিতে পরিণত হয়। বহু চড়াই উৎরাই পেরিয়ে শাকিব খান বাংলাদেশ চলচ্চিত্র ইতিহাসে সবচেয়ে সফল এবং সর্বোচ্চ বেতনভোগী অভিনেতা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেন।

শাকিব তার কর্মজীবনে একাধিক পুরস্কার অর্জন করেছেন, যার মধ্যে রয়েছে তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার, আটটি মেরিল-প্রথম আলো পুরস্কার, ও একটি লাক্স-চ্যানেল আই পারফরম্যান্স পুরস্কার। তিনি ২০১০ সালের ভালোবাসলেই ঘর বাঁধা যায় না ২০১২ সালের খোদার পরে মা  এবং ২০১৫ সালের আরো ভালোবাসবো তোমায় ছবির জন্য তিনবার শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।