এবার দিবালাকে নিয়ে মুখ খুললেন মেসি, কি বললেন তিনি

আর্জেন্টিনার সর্বশেষ দুটি প্রীতি ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াডে জায়গা হয়নি আর্জেন্টিনার অন্যতম সেরা ফরোয়ার্ড ও জুভেন্টাসে দারুন সময় কাটানো পাওলো দিবালার। স্কোয়াড ঘোষনার সময় আর্জেন্টিনা কোচ জর্জ সাম্পাওলি বলেছিল, আমরা তাকে শেখাতে পারিনি। তার উন্নতি ঘটাতে পারিনি। তাই ইতালি ও স্পেনের বিপক্ষে দুটি ম্যাচের জন্য সে থাকছেনা আর্জেন্টিনার সাথে।

পাওলো দিবালা ক্লাবে দুর্দান্ত পারফর্ম করলেও আর্জেন্টিনার জাতীয় দলে এখনো নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। অনেক গুলো ম্যাচ খেললেও এখনো পর্যন্ত গোলের খাতাই খোলা হয়নি জুভেন্টাস ফরোয়ার্ডের।

নিজের খারাপ পারফর্মেন্সের কারন হিসেবে একবার এক সাক্ষাৎকারে দিবালা মেসির সাথে খেলাকে উল্লেখ করেছিলেন। তিনি বলেছিলেন, মেসির সাথে খেলা খুবই কষ্ট।

দিবালার এই কথার পেছনে কারনও ছিল যথেষ্ট। মেসির পজিশন ও দিবালার পজিশন একই। যার কারনে ম্যাচে মেসিকে জায়গা ছেড়ে দিতে গিয়ে নিজের স্বাভাবিক খেলাটা খেলতে পারছেন না তিনি। তারপর থেকেই এখন আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ খেলার স্বপ্নও মুছে যেতে বসেছে দিবালার।

এবার দিবালার জাতীয় দলে খেলা নিয়ে অবশেষে মুখ খুললেন মেসি। বার্সালোনার এই তারকা ফরোয়ার্ড জানান, দিবালা যা বলেছে সেটা কিছুটা হলেও সত্য। সে জুভেন্টাসে আমার মতই খেলে। আমরা একই পজিশনে খেলি। জাতীয় দলে আমার সাথে তাকে আরেকটু বাঁ দিকে সরে গিয়ে খেলতে হয় যার কারনে হয়তো সে নিজের স্বাভাবিক খেলাটা খেলতে পারেনা।

মেসি বলেন, আমাদের পক্ষে সেখানে খেলা কঠিন। আমি খুব কমই বাম দিয়ে তাকিয়ে থাকি। ডান দিক দিয়ে আমি ভেতরে ঢুকি যেখানে আমাদের সামনে অনেক জায়গা থাকে। সত্যটা হল, আমি বুঝেছি সে কি বুঝাতে চেয়েছে। এখানে আর পরিষ্কার করে কিছু বলার নেই।

এদিকে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ইতালির বিপক্ষে মেসিকে ছাড়া ২-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা। তবে আজ স্পেনের বিপক্ষে ম্যাচে খেলবেন তিনি।