এবার ‘নাগিন ড্যান্স’ নিয়ে ব্যাঙ্গ করার ফল পেলেন গাভাস্কার!

নিদাহাস ট্রফির বাংলাদেশ-ভারতের ফাইনাল ম্যাচে কমেন্ট্রি বক্সে ধারাভাষ্য বাদ দিয়ে উস্কানিমূলক নাগিন ডান্স দিতে দেখা যায় ভারতের জীবন্ত কিংবদন্তি সুনীল গাভাস্কারকে। এছাড়াও শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে মাহমুদউল্লাহ-রুবেলকে মাঠ ছেড়ে উঠে আসতে বলায় বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের কঠোর সমালোচনা করেন তিনি। কিন্তু ফাইনাল ম্যাচে কমেন্ট্রি বক্সে নাগিন ডান্স দেওয়ায় সোশ্যাল মিডিয়ায় তোলপাড় শুরু হয় তাকে নিয়ে।

যার মধ্যে ফেসবুকজুড়ে সমালোচনার ঝড় বয়ে যায় তাকে নিয়ে। আর তার এমন কাণ্ডে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে বাংলাদেশি ক্রিকেট সমর্থকরা। যার ফলে বাংলাদেশের ইথিকাল হ্যাকারদের একটি গ্রুপ ফেসবুকে রিপোর্ট করে সুনীল গাভাস্কারের ফেসবুক আইডিটি সোমবার সন্ধ্যায় মুছে ফেলে ফেসবুক। কারণ হিসেবে ফেসবুক জানায়, ‘সুনীল গাভাস্কারের প্রোফাইলটি ফেসবুকের সাম্প্রদায়িক মানদণ্ড অনুযায়ী পরিচালিত না হওয়ায় এটি মুছে ফেলা হয়েছে।’ সাইবার-৭১, উই হ্যাক টু প্রোটেক্ট বাংলাদেশ- নামক একটি ফেসবুক পেজে এই খবর জানিয়ে দেয়া হয়। সেখানে তারা ফেসবুক কর্তৃক সুনিল গাভাস্কারকে লেখা বার্তার স্ক্রিন শর্টও প্রকাশ করে।

এ প্রসঙ্গে বাংলাদেশের একটি হ্যাকিং গ্রুপের একজন এডমিন জানান, ‘নিদাহাস ট্রফির বাংলাদেশ ও ভারতের মধ্যকার অনুষ্ঠিত ফাইনালে বাংলাদেশের খেলোয়াড়দের ব্যঙ্গ করে নাগিন নাচ দেখান গাভাস্কার। আমরা সঙ্গবদ্ধ হয়ে ‘হ্যারেজমেন্ট অর হেট স্পীচ’ এর কারণ দেখিয়ে তার অ্যাকাউন্ট নিয়ে ফেসবুকের কাছে রিপোর্ট করি। অবশেষে ফেসবুক এটিকে মুছে ফেলে।’