এবার সুপার সিক্স নিশ্চিত করল আফগানিস্তান!

চলছে ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপের বাছাইপর্ব। বিশ্বকাপ বাছাইপর্বে টানা তিন জয়ে সুপার সিক্স নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে। আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে দারুণ জয় পায় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। রোভম্যান পাওয়েলের সেঞ্চুরিতে আয়ারল্যান্ডকে ৫২ রানে হারিয়ে সুপার সিক্স নিশ্চিত করে ওয়েস্ট ইন্ডিজ।

অন্যদিকে হংকংয়ের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে হ্যামিল্টন মাসাকাদজার ৮৪ রানের সুবাদে ৯ উইকেটে ২৬৩ রান করে জিম্বাবুয়ে। ২৬৪ রানের তাড়া করতে নেমে ১৭৪ রানেই শেষ হয়ে যায় হংকংয়ের ইনিংস। এরই ফলে এই জয়ে সুপার সিক্স নিশ্চিত করে জিম্বাবুয়ে।

এবার সুপার সিক্স নিশ্চিত করল আফগানিস্তান। মূলত হংকংয়ের বিপক্ষে নেপালের জয়েই সুপার সিক্স নিশ্চিত করেছে আফগানিস্তান। সোমবার বুলাওয়েতে নেপালের বিপক্ষে টস হেরে প্রথম ব্যাট করতে নামে হংকং। নেপালের বোলারদের বোলিং তোপে ১৫৩ রানেই অলআউট হয়ে যায় তারা। ১৫৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে নেপাল। দুই ওপেনার গ্যানেন্দ্র মাল্লা ও অনিল শাহ ৪১ রানের ওপেনিং জুটি গড়ে।

কিন্তু হঠাৎ ছন্দহারা হয়ে যায় নেপাল। ২৫ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে ফেলে দলটি। তবে ষষ্ঠ উইকেটে রোহিত কুমার ও সম্পাল কামির অবিচ্ছিন্ন ৮৯ রানের জুটিতে সুপার সিক্সে খেলার স্বপ্ন শেষ হয়ে যায় হংকংয়ের। ৫৬ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করে নেপাল।