এমন জয়ের দিনে ভক্তদের যে দুঃসংবাদ দিলেন তামিম ইকবাল

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) মঙ্গলবার লাহোরে পেশোয়ার জালমির রোমাঞ্চকর জয়ের দিনে হাঁটুর ইনজুরিতে পড়েছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। চিকিৎসার জন্য দ্রুত পাকিস্তান থেকে থাইল্যান্ডের ব্যাংককেও পাঠাচ্ছে ফ্র্যাঞ্চাইজিটি। এমনটাই দাবি করেছে পাকিস্তানের শীর্ষস্থানীয় পত্রিকা ডন নিউজ। তবে থাইল্যান্ড থেকে আবার লাহোরে ফিরে করাচি কিংসের বিপক্ষে মাঠে নামার সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছে তারা। তবে তামিমের ইনজুরির বিয়ষে কিছুই জানে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

হাঁটুর ছোট্ট একটি সমস্যা তামিমের আছে আগে থেকেই। তবে তেমন সিরিয়াস কিছু নয় বলেই নিয়মিত খেলে যাচ্ছেন। ধারণা করা হচ্ছে, সেখানেই হয়তো চোট পেতে পারেন। তবে পাকিস্তানি সে পত্রিকা বিস্তারিত জানায়নি। আর এ বিষয়ে বিসিবির সংশ্লিষ্ট সূত্রের কাছে জানতে চাইলে তারা কিছু জানেন না বলেই জানালেন।

তামিম বর্তমানে শুধু বাংলাদেশই নয়, বিশ্বের অন্যতম সেরা ওপেনার। সদ্য শেষ হওয়া নিদাহাস ট্রফিতেও বাংলাদেশের দু’টি জয়ে দারুণ ভূমিকা রেখেছেন। ২৯ বছর বয়সী এ খেলোয়াড় শ্রীলঙ্কা থেকেই পিএসএলে অংশ নিতে উড়ে গেছেন লাহোরে। আগের দিন এলিমিনেটর ম্যাচে কোয়েটা গ্ল্যাডিয়ের্সের বিপক্ষে পেশোয়ারের জয়েও রেখেছেন দারুণ ভূমিকা। ওপেন করতে নেমে ২৯ বলে ৫টি বাউন্ডারির সাহায্যে ২৭ রান করেছেন। টুর্নামেন্টের শুরুতে ৫টি ম্যাচে খেলেছিলেন তিনি। এরপর নিদাহাস ট্রফিতে অংশ নিতে যান।

চলতি আসরে মোট ছয়টি ম্যাচে অংশ নিয়ে ১৬১ রান করেছেন তামিম। গড় ৩২.২০। মিসবাহ উল হকের ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে এবার সর্বোচ্চ ৩৯ রানের ইনিংস খেলেছিলেন তিনি। তাই দ্বিতীয় এলিমিনেটর ম্যাচে করাচি কিংসের সাথে জিতে ফাইনালে গেলে এবং সেখানে তামিমকে না পেলে সেটা পেশোয়ারের জন্য হবে বড় ধাক্কা।