ওয়ার্নার-স্মিথের ১ বছরের নিষেধাজ্ঞায় এবার যা লিখল বিশ্ব মিডিয়া!

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টেস্টের তৃতীয় দিনে বল বিকৃতি (বল টেম্পারিং) এর মত জঘন্য কাজের জন্য ১ টেস্ট ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ। আর এই কাজে সরাসরি জড়িত ক্যামেরুণের ম্যাচ ফির ৭৫ শতাংশ কেটে নেওয়া হয়েছে। একই সঙ্গে এই জঘন্য ঘটনায় ওয়ার্নার-স্মিথদের ওপর কঠোর অবস্থানে যাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

মূলত গোটা অস্ট্রেলিয়ার দলীয় সিদ্ধান্তেই এমনটি হয়েছে। আর তাদের এমন ঘটনায় তাদেরকে চিটার বলে আখ্যা দিয়েছে ক্রিকেটবিশ্ব। একই সঙ্গে জানা যায়, একবছরের নিষেধাজ্ঞায় পড়তে যাচ্ছেন ওয়ার্নার-স্মিথ।

এর আগেও এমন প্রতিবেদন প্রকাশ করেছে দ্যা টেলিগ্রাফ। আর এ ব্যাপারে তাদের প্রতিবেদনে তারা উল্লেখ করে দক্ষিণ আফ্রিকার মাটিতে অস্ট্রেলিয়ার এমন ঘটনায় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি কর্তৃক ১ ম্যাচ নিষিদ্ধ স্মিথকে ১ বছরের জন্য নিষেধাজ্ঞায় ফেলতে যাচ্ছে। একই সঙ্গে অধিনায়ক স্মিথের সমান শাস্তি পেতে যাচ্ছেন সহ-অধিনায়ক ওয়ার্নার।

অন্যদিকে স্মিথের পরিবর্তে দলে ডাক পেয়েছেন রেনশো। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ টেস্টে অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দিবেন পেইন।