ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ চূড়ান্ত

জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ চূড়ান্ত। দুটি টেস্ট, তিনটি ওডিআই এবং দুটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। তবে টাইগারদের জন্য দুঃসংবাদ, ফ্লোরিডায় পাকিস্তান ও উইন্ডিজকে নিয়ে ট্রাই সিরিজ হচ্ছে না। এদিকে, জাতীয় দলের ব্যস্ততা না থাকায় ‘এ’ দলকে গুরুত্ব দিচ্ছেন নির্বাচকেরা।

সোমবার শ্রীলঙ্কা থেকে দেশে ফিরেছেন ক্রিকেটাররা। নিদাহাস ট্রফির পর আগামী দুই মাসে জাতীয় দলের ব্যস্ততা নেই। ঢাকা প্রিমিয়ার লিগেই মনোযোগ মুশফিক-সৌম্যদের। এরপর ঘরোয়া ক্যালেন্ডারে বিসিএলের শিডিউল।

জুনে, ভারতে, আফগানিস্তানের বিপক্ষে পাঁচটি ওডিআই সিরিজ হবার কথা। পরের মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবেন সাকিব-মুশফিকরা। এরপর ফ্লোরিডায় বাংলাদেশ, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে ট্রাই সিরিজ হওয়ার কথা ছিলো। কিন্তু সিরিজ আয়োজনে আগ্রহ দেখাচ্ছে না উইন্ডিজ ক্রিকেট বোর্ড।

জাতীয় দলের ব্যস্ততা না থাকলেও নির্বাচকদের হোম ওয়ার্ক চলছেই। এ বছর বেশ কয়েকটি এ’ দলের টুর্নামেন্ট আছে। আসছে শ্রীলঙ্কা, এরপর আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যাওয়ে সিরিজ। তরুণ ক্রিকেটারদের পাশাপাশি জাতীয় দলের বাদ পড়াদের সুযোগ দিতে চান নির্বাচকেরা।

আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য জুনের আগেই দল ঘোষণা হবে। এজন্য ঢাকা প্রিমিয়ার লিগ ও বিসিএলে চোখ রাখবেন নির্বাচকেরা।