কতদূর যাবে অষ্ট্রেলিয়া?

অষ্ট্রেলিয়া ও দক্ষিন আফ্রিকার মধ্যকার টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে দক্ষিন আফ্রিকার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে অষ্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে তাদের সংগ্রহ ৫ উইকেটে ১৮০ রান। উইকেটে আছেন মিশেল মার্শ (৩৯) ও টিম পেইন (৫)।

এর আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দলীয ২৭ রানে প্রথম উইকেট হারায় অষ্ট্রেলিয়া। ১৩ রান করেই রাবাদার বলে সাজঘরে ফিরেন ওয়ার্নার। এরপর দলীয় ৬২ রানের মাথায় ব্যক্তিগত ২৪ রান করে লুঙ্গি এনগিদির বলে আউট হন ক্যামেরুন বেনক্রফট। এরপর আবারো জোড়া আঘাত হানেন রাবাদা। আউট করেন স্মিথ (১১) ও শন মার্শকে (১)। ৮৬ রানেই চার উইকেট হারানো অষ্ট্রেলিয়া এরপর এগিয়ে যায় উসমান খাজা ও মিশেল মার্শের ব্যাটে। দুজনে মিলে ৮৭ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠার চেষ্টা করেন। তবে দলীয় ১৭৩ রানে কেশন মাহারাজের বলে ব্যক্তিগত ৭৫ রান করে বিদায় নেন খাজা। এরপর আর সামান্য খেলাই হয় তৃতীয় দিনে। ১৮০ রান করে তৃতীয় দিন শেষ করে অজিরা।

এর আগে প্রথম ইনিংসে ২৪৩ রান করেছিল অজিরা। জবাবে ভিলিয়ার্সের সেঞ্চুরীতে নিজেদের প্রথম ইনিংসে ৩৮২ রান করে দক্ষিন আফ্রিকা। সব মিলিয়ে তাই এই মুহুর্তে অষ্ট্রেলিয়ার লিড দাড়িয়েছে ৪১ রানের। হাতে আছে আরো পাঁচটি উইকেট। দেখার বিষয়, আজ চতুর্থ দিনে আর কতদূর যেতে পারে অজিরা।