কবে জাতীয় দলে ফিরছেন আশরাফুল ?

ঢাকা প্রিমিয়ার লিগে ফের সেঞ্চুরি হাকালেন মোহাম্মদ আশরাফুল। মোহামেডানের বিপক্ষে ১২৪ বলে ১২৭ রান করে মাঠ ছেড়েছেন কলাবাগানের হয়ে খেলা এই টপ অর্ডার ব্যাটসম্যান। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে এটি তার অষ্ঠম সেঞ্চুরি।
আজ মঙ্গলবার বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) ৩ নম্বর মাঠে ১৩ চার ও ৩ ছক্কার সাহায্যে চমৎকার এই ইনিংসটি সাজিয়েছেন আশরাফুল।
এদিন টস জিতে ব্যাট করতে নেমে ৪৭.৫ ওভারে ২৬০ রানে অলআউট হয় কলাবাগান।
চলতি মৌসুমে ১১ ম্যাচে এটি তার তৃতীয় সেঞ্চুরি। এছাড়া একটি হাফ সেঞ্চুরিও আছে এই তারকা ব্যাটসম্যানের। মোট রান ১১ ইনিংসে মোট রান ৪৬০।

এর আগে গত ৪ মার্চ এই মাঠেই অগ্রণী ব্যাংকের বিপক্ষে ১০২ রানের অপরাজিত ইনিংস খেলেন ৩৩ বছর বয়সী এই ক্রিকেটার। বিকেএসপির ৪ নম্বর মাঠে গেলো ১৩ ফেব্রুয়ারি প্রাইম ধলেশ্বরের বিপক্ষে ১০৪ রান করেছিলেন বাংলাদেশ ক্রিকেটের এই উজ্জ্বল নক্ষত্র। ওই ম্যাচেই লিস্ট ‘এ’ ক্যারিয়ারে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন আশরাফুল।

বাংলাদেশ জাতীয় দলের সাবেক এই অধিনায়ক ৬১ টেস্ট, ১৭৭টি ওয়ানডে ও ২৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৬ হাজার ৬৫৫ রান করেছেন। এদিকে, আশরাফুলের এমন পারফরমেন্সের পর অনেকেই ধারণা করছেন আগামী কয়েক মাসের মধ্যেই জাতীয় দলে আবারো ডাক পাচ্ছেন তিনি।