কাটার আর রিভার্স সুইং দিয়ে নজরে আরেক বাংলাদেশি

আফগানিস্তান অনূর্ধ্ব -১৭ দলের বিপক্ষে কাটার আর রিভার্স সুইং দিয়ে নজর কেড়েছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ দলের পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী। ৩৯ রানে ৫ উইকেট নিয়ে আফগানদের গুটিয়ে দিয়েছেন ২৩৭ রানে।

ভারতের বৃহত্তর নইদায় আফগানিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে গেছে বাংলাদেশের কিশোররা। সেখানে প্রথম তিন দিনের ম্যাচের প্রথম দিনে দাপট বাংলাদেশের। বাঁহাতি পেসার মৃত্যুঞ্জয় একাই ধসিয়ে দেন আফগানিস্তানের কিশোরদের ইনিংস।

নইদার মাঠকে নিজেদের হোম ভেন্যু বানিয়ে খেলা আফগানরা টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। তাদের দুই ওপেনার এনে দেন ভালো শুরু। ওপেন করতে নেমে অধিনায়ক ইজাজ করেছেন সর্বোচ্চ ১০০, আরেক ওপেনার সুলেমান আরবাজির ব্যাট থেকে আসে ৬৫ রানের ইনিংস। ৯২ রানে গিয়ে প্রথম উইকেট হারায় আফগানরা। দ্বিতীয় উইকেটেও আসে আরেকটি ভালো জুটি। ১৬২ রানে গিয়ে পড়ে দ্বিতীয় উইকেট। পরে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা।

২১৬ রানে ৪ নম্বর উইকেট পড়ার পর মঞ্চে আবির্ভাব মৃত্যুঞ্জয়ের। কাটার আর রিভার্স সুইংয়ের মিশেলে আফগানদের ইনিংসে ধস নামান এই বাঁহাতি পেসার। ২১৬ থেকে ২৩৭। এই ২১ রানের মধ্যেই পড়েছে তাদের শেষ ৭ উইকেট। যার ৫টাই নেন মৃত্যুঞ্জয়। ২ উইকেট নিয়েছেন রিশাদ হোসেন। মেহেদী হাসান অনি আর শাহাদাত হোসেন পেয়েছেন ১টি করে উইকেট।