চ্যাম্পিয়নস লিগ জিততে চাইলে রিয়ালে আসো

পিএসজি বিপক্ষে দুই ম্যাচে জিতেই শেষ আট নিশ্চিত করেছে রিয়ালে মাদ্রিদ। নিজেদের মাঠের পর পিএসজির মাঠেও ২-১ গোলের জয় তুলে নেয় দলটি। আর এ জয় দিয়ে শুধু পিএসজিকে বিদায়ই নয়, ওই দলের সেরা তারকা নেইমারকেও এক বার্তা দিয়েছে, জিততে হলে রিয়ালের হয়ে খেলতে হবে।

মেসির ছায়া থেকে বেরিয়ে নিজেকে মেলে ধরতেই চলতি মৌসুমের শুরুতে দলবদলের রেকর্ড গড়ে বার্সা থেকে পিএসজিতে যোগ দেন নেইমার। রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ নেইমারকে তখনই বলেন ব্যালন ডি অর জিততে হলে রিয়ালে যোগ দিতে।

ব্যালন ডি অর জয়ে চ্যাম্পিয়ন্স লিগের পারফরমেন্স একজন খেলোয়াড়কে অনেক এগিয়ে রাখে। নেইমারের দলের বিদায়ের ফলে তার আর মাঠে নামা হচ্ছে না। ফলে চলতি মৌসুমে নেইমার ব্যালন ডি অর স্বপ্নও এক প্রকার শেষ।

এদিকে চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ জয়ে স্বপ্ন নিয়ে দলকে ঢেলে সাজিয়েছিলেন পিএসজির মালিক। দলে নাম লেখান নেইমার, এমবাপের মত তারকাদের। খরচ করেন কোটি কোটি পাউন্ড। তবে তাদের সব কিছুই ব্যর্থ হয়ে গেল। ফরাসি লিগে দলটি প্রাধান্য বিস্তার করে খেললেও চ্যাম্পিয়ন্স লিগে এখনো অনেক পিছিয়ে আছে দলটি তা আবারও প্রমাণ হল।

এদিকে এ ম্যাচে ইনজুরির কারণে খেলা হয়নি নেইমারের। এখন দেখার বিষয় আগামী মৌসুমে ব্যালন ডি অরের জন্য আবার দল বদলের রেকর্ড গড়েন কি না এই তারকা।