জাতীয় পতাকা ঠিকভাবে উত্তোলন না করায় বিপাকে ইসলামী ব্যাংক

আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। এ দিবসকে কেন্দ্র করে দেশে প্রত্যেকটি সরকার ও বেসরকারী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এদিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে সঠিকভাবে জাতীয় পতাকা উত্তোলন না করায় ঝালকাঠির ইসলামী ব্যাংক শাখাকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ সোমবার আড়তদারপট্টি শহরের এলাকায় বেলা ১২টার দিকে ঝালকাঠি ইসলামী ব্যাংক শাখায় গিয়ে এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী।

তিনি জানান, জাতীয় পতাকার সঠিক রং-মাপ ও উত্তোলন বিষয়ক বাস্তবায়ন কমিটির সদস্যরা শহরের বিভিন্ন স্থানে সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও ব্যক্তি মালিকানাধীন ভবনে জাতীয় পতাকা ঠিকভাবে উত্তোলন করা হয়েছে কিনা, তা পরিদর্শন নামেন। এসময় ইসলামী ব্যাংক ঝালকাঠি শাখায় উত্তোলন করা জাতীয় পতাকা সঠিক না হওয়ায় (অর্ধনমিত থাকায়) শাখাটিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।’

ব্যাংক বন্ধ থাকায় শাখার কো কর্মকর্তারা পরিদর্শনের সময় ছিলেন না। তবে শাখাটির নিরাপত্তা প্রহরী কাওছার মাহামুদ জরিমানার ৫ হাজার টাকা পরিশোধ করেন।

নির্বাহী ম্যজিস্ট্রেট মো. বশির গাজী বলেন, সঠিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করার জন্য আগেই সর্বসাধারণকে অবগত করা হয়েছিল। একটি প্রতিষ্ঠান সঠিকভাবে জাতীয় পতাকা উত্তোলন না করায় তাদের পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে পতাকাটি সঠিকভাবে উত্তোলন করা হয়।