জাফর ইকবালের ওপর হামলাকারীর মামা কৃষকলীগের নেতা আটক

শনিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে পেছন থেকে হামলার শিকার হন অধ্যাপক জাফর ইকবাল। তাকে মাথায় ছুরিকাঘাত করা হয়। পরে হামলাকরী ফয়জুলকে শিক্ষার্থীরা ধরে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন।

হামলার পরপরই অধ্যাপক জাফর ইকবালকে উদ্ধার করে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তারপর রাতেই হেলিকপ্টারযোগে ঢাকায় আনা হয়। ঢাকায় পৌঁছেই ড. মুহম্মদ জাফর ইকবালকে সিএমএইচে ভর্তি করানো হয়। বর্তমানে তিনি সিএমএইচে চিকিৎসাদিন রয়েছেন।

এদিকে অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় হামলাকারী ফয়জুলের মামা সুনামগঞ্জ কৃষকলীগের যুগ্ম-আহ্বায়ক ফজলুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এর আগে চাচা আবুল কাহার লুলইকে আটক করে পুলিশ। শনিবার দিবাগত রাতে সুনামগঞ্জের দিরাই এবং সিলেটে পৃথক অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুর রহমান জানান, শনিবার রাত ১২টার কিছু সময় পর ফয়জুর রহমানের শেখপাড়ার বাসায় আইনশৃঙ্খলা বাহিনী তল্লাশি চালায়। সেসময় বাসাটি বাইরে থেকে তালা লাগানো থাকায় তালা ভেঙে ভেতরে প্রবেশ করা হয়। পরে বাসার ভেতর থেকে ফয়জুরের মামা ফজলুর রহমানকে আটক করা হয়। ফজলুর সুনামগঞ্জ জেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক। পাশাপাশি বাসাটি থেকে একটি ল্যাপটপ জব্দ করা হয়।

অন্যদিকে সুনামগঞ্জ র‌্যাব জানায়, হামলাকারী ফয়জুলের গ্রামের বাড়ি দিরাই উপজেলার কলিয়ারকাপন থেকে রোববার ভোরে তার চাচা আবুল কাহার লুলইকে আটক করা হয়।

র‌্যাব-৯ এর সুনামগঞ্জ ক্যাম্পের কমান্ডার লেফটেন্যান্ট ফয়সল আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, লুলইকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

সুনামগঞ্জ র‌্যাব জানায়, হামলাকারী ফয়জুলের গ্রামের বাড়ি দিরাই উপজেলার কলিয়ার কাপন থেকে রোববার ভোরে তার চাচা আবুল কাহার লুলইকে আটক করা হয়।