জোড়া সেঞ্চুরীতে নেপালের বিপক্ষে রানের পাহাড়ে জিম্বাবুয়ে

আইসিসি বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে নেপালের বিপক্ষে প্রথমে ব্যাট করে ব্র্যান্ডন টেলর ও সিকান্দার রাজার ঝড়ো ব্যাটিংয়ে রানের পাহাড় দাড় করিয়েছে জিম্বাবুয়ে। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৮০ রান সংগ্রহ করে দলটি।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নেপালের অনভিজ্ঞতার সুযোগ নিয়ে ব্যাটিংয়ে ঝড় তোলেন জিম্বাবুয়ের দুই ও্পেনার যোয়াও ও সুলোমন মিরে। দুজনে মিলে মাত্র ৭ ওভারেই স্কোর বোর্ডে ৭৭ রান যোগ করেন। তবে অষ্টম ওভারের প্রথম বলেই মাত্র ২৩ বলে ৪১ রান করে যোয়াও আউট হলে ভাঙ্গে এই জুটি।

এরপর দ্রুতই ফিরে যান মাসাকাদজা (১৭) ও মিরে (৫২)। দলীয় ১১৩ রানে তিন উইকেট হারানো জিম্বাবুয়ে এরপর উড়ে চলে টেলরের ব্যাটে। টেলরের সাথে আরভিন মিলে করে ৮৩ রানের জুটি। মাত্র ৩০.৪ ওভারেই জিম্বাবুয়ের ২০০ রান পূর্ন হয়।

তবে দলীয় ২০০ রানের মাথায় ব্যক্তিগত ৩৪ রান করে আরভিন বিদায় নিলে ব্যাটিংয়ে নামে সিকান্দার রাজা। এরপরই টেলর ও সিকান্দার রাজার ব্যাটিং ঝড় হয়ে থাকে ম্যাচের হাইলাইটস। দুজনে মিলে মাত্র ১৮ ওভারে স্কোর বোর্ডে যোগ করেন ১৭৩ রান। দলীয় ৪৮.৪ ওভারের মাথায় সিকান্দার রাজা যখন আউট হন তখন জিম্বাবুয়ের রান ৩৭৩। তার নিজের নামের পাশে তখন ঝলঝল করছে ১২৩ রান যা করতে তার বল লেগেছে মাত্র ৬৬টি। পরের বলেই আউট হয়ে যান ব্রান্ডন টেলর। তিনি আউট হন সমান ১০০ রান করে। আর এই দুইজনকেই আউট করে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়েছিলেন সোমপাই কামি। তবে হ্যাটট্রিক শেষ পর্যন্ত আর করা হয়নি এই নেপালি ক্রিকেটারের। শেষ পর্যন্ত জিম্বাবুয়ে থামে ৩৮০ রানে।

এখন ৩৮১ রানের টার্গেটে ব্যাট করতে নামবে নেপাল।